ছাত্রলীগের নতুন নেতৃত্বে কে এই জয় ও লেখক?
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৪৪
ছাত্রলীগের নতুন নেতৃত্বে কে এই জয় ও লেখক?
ছাত্রলীগের নতুন ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের পদ থেকে রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং গোলাম রাব্বানীকে সরিয়ে দেয়া হয়েছে। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে প্রথম সহ-সভাপতি আল নাহিয়ান খান জয়কে। আর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।


শনিবার (১৪ সেপ্টেম্বর) গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বে আল নাহিয়ান খান জয়


বরিশালের বাবুগঞ্জ উপজেলার আগরপুর ইউনিয়নের ঠাকুরমল্লিক গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুল আলী খানের ছেলে জয়। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে বাবার হাত ধরে তিনি ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত হয়েছিলেন।


বরিশাল জেলা স্কুলে অধ্যয়নরত অবস্থাতেই ছাত্রলীগের রাজনীতিতে হাতেখড়ি দেয়া জয় উপজেলা ছাত্রলীগেও সম্পৃক্ত ছিলেন। এসএসসি পাস করে ঢাকা কমার্স কলেজে উচ্চ মাধ্যমিক শেষ করেন। তার দক্ষ নেতৃত্বের কারণেই এ কলেজে ছাত্রলীগের কার্যক্রম অনেকটা এগিয়ে যায়।


উচ্চ মাধ্যমিক শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০০৮-০৯ সেশনে আইন বিভাগে ভর্তি হন জয়। বর্তমানে তিনি অপরাধবিজ্ঞান বিভাগে মাস্টার্স করছেন। বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে ছাত্রলীগের উপ-আইনবিষয়ক সম্পাদক এবং পরবর্তীতে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এরপর পরই তার ডাক আসে কেন্দ্রীয় কমিটিতে।


মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান জয়ের পরিবার আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। তার বাবা আব্দুল আলীম খানের হাতে উপজেলা ছাত্রলীগের পথচলা।


ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য


লেখক ভট্টাচার্যের গ্রামের বাড়ি যশোরের মনিরামপুরে। তিনি এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন এবং জগন্নাথ হল ছাত্রলীগের সাবেক সহসভাপতি। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ বিভাগের ছাত্র।


দায়িত্ব পাওয়ার পর লেখক ভট্টাচার্য বলেন, আমার ওপর যে দায়িত্ব অর্পণ করা হয়েছে, তা আমি আমার সর্বোচ্চ দিয়ে পালন করার চেষ্টা করব। বঙ্গবন্ধুর সোনার বাংলা তৈরিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশানুযায়ী কাজ করে যাব।


শোভন-রাব্বানীর কমিটি গঠিত হওয়ার ১০ মাস পর ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ৩০১ জন বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটিতে ১নং যুগ্ন সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন ঢাবি ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক লেখক ভট্টাচার্য।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com