সেন্টমার্টিন নৌ-পথে জাহাজ চলাচল বন্ধ
প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২৩, ০৯:৪২
সেন্টমার্টিন নৌ-পথে জাহাজ চলাচল বন্ধ
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। এ অবস্থায় বৈরী আবহাওয়ায় দুর্ঘটনা এড়াতে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে উপজেলা প্রশাসন।


সমুদ্র উত্তাল থাকায় বুধবার (৬ ডিসেম্বর) সকালে টেকনাফ থেকে সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে।


জাহাজ চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করে বিআইডব্লিউটিএ’র (নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগ) ট্রাফিক সুপারভাইজার মো. জহির উদ্দিন ভূঁইয়া বলেন, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে সমুদ্র উত্তাল রয়েছে। ফলে সমুদ্র বন্দরে জারি হয়েছে ৩ নম্বর সতর্ক সংকেত। এ কারণে বুধবার সকালে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। দ্বীপে রাত্রি যাপনে থেকে যাওয়া প্রায় ৩শ পর্যটককে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দ্বীপে থেকে যেতে হবে। স্বাভাবিক পরিস্থিতির পর তাদের নিয়ে আসা হবে।


পর্যটকবাহী জাহাজ কেয়ারি সিন্দবাদের টেকনাফের ব্যবস্থাপক শাহ আলম জানান, ৩ নম্বর সতর্ক সংকেতের কারণে সমুদ্র উত্তাল থাকায় বুধবার জাহাজ বন্ধ থাকবে। মঙ্গলবার দ্বীপে বেশকিছু পর্যটক রয়ে যান। আবহাওয়া স্বাভাবিক হলে তাদের ফিরিয়ে আনা হবে। এ ধরনের ঘটনায় কমপক্ষে ২ দিন জাহাজ চলাচল বন্ধ থাকতে পারে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com