ছুটির দিনে মুখরিত 'ঢাকা ট্রাভেল মার্ট'
প্রকাশ : ১৯ মে ২০২৩, ২২:৩০
ছুটির দিনে মুখরিত 'ঢাকা ট্রাভেল মার্ট'
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকায় শুরু হয়েছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা। ‘১৮তম ঢাকা ট্রাভেল মার্ট’ নামের এই মেলায় ছুটির দিন বিকেলে ভিড় জমেছে ভ্রমণপিপাসুদের। তারা বিভিন্ন স্টল ঘুরে পছন্দমতো ভ্রমণ প্যাকেজ দেখছেন ও বুকিং করছেন।


শুক্রবার (১৯ মে) বিকেলে প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে আয়োজিত মেলা ঘুরে এমন চিত্র দেখা গেছে।


সোনারগাঁও হোটেলের মেলা প্রাঙ্গণে প্রবেশ গেটে মানুষজনের বেশ সারি। টিকিট কাউন্টার থেকে টিকিট কেটে তারা প্রবেশ করছেন মেলায়। টিকিটের একটি অংশ কুপন হিসেবে মেলা প্রাঙ্গণের গেটের রাখা বক্সে ফেলছেন মেলায় আগতরা।


মেলা ঘুরে আরও দেখা যায়, মেলায় আগতরা প্রতিটি স্টলে ঢু মারছেন। মেলায় অংশগ্রহণকারীদের বিভিন্ন ছাড়গুলো দেখছেন। কেউ বিমানের টিকিটের ছাড় খুঁজছেন আবার কেউ হোটেলের ছাড়গুলো দেখছেন। পছন্দ হলে সেগুলো বুকিং দিয়েও রাখছেন। 


এয়ার অ্যাস্ট্রার অ্যাসিস্টেন্ট ম্যানেজার মার্কেটিং অ্যান্ড সেলস খন্দকার আরিফুল ইসলাম জানান, আমরা আমাদের সব রুটে প্রতিটি টিকিটে ২০ শতাংশ ছাড়  দিচ্ছি মেলা উপলক্ষ্যে।


এর আগে গতকাল বৃহস্পতিবার বিকেলে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে তিন দিনব্যাপী আন্তর্জাতিক এ মেলার উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। এ সময় আরও উপস্থিত ছিলেন আয়োজক কমিটির চেয়ারম্যান কাজী ওয়াহিদুল আলম, বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান রাহাত আনোয়ার, এয়ারলাইনস এয়ার অ্যাস্ট্রার সিইও ইমরান আসিফ এবং বাংলাদেশ পর্যটন বোর্ডের সিইও তাহের মুহাম্মদ জাবের প্রমুখ।


মেলার আয়োজকদের সঙ্গে কথা বলে জানা যায়, মেলা চলবে আগামীকাল ২০ মে (শনিবার) রাত ৮টা পর্যন্ত। মেলার প্রবেশ মূল্য জনপ্রতি ৫০ টাকা। যারা মেলার অংশ নেবে তাদের এন্ট্রি কুপনের ওপর প্রতিদিন র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। বিজয়ীদের জন্য থাকবে কায়রো, দুবাই, মালে, ব্যাংকক, কলকাতা, কক্সবাজার, চট্টগ্রাম ও সিলেট ভ্রমণের জন্য এয়ার টিকিট, তারকা হোটেলে রাত্রিযাপন, ফ্রি লাঞ্চ অথবা ডিনারের সুযোগ।


মেলার মূল আয়োজক ভ্রমণ ও পর্যটন বিষয়ক প্রকাশনা বাংলাদেশ মনিটর। টাইটেল স্পন্সর হিসেবে সহযোগিতা করছে বেসরকারি খাতের নবীনতম এয়ারলাইনস এয়ার অ্যাস্ট্রা। ইউ-এস বাংলা এয়ারলাইনস ও ইস্টার্ন ব্যাংক লিমিটেড যথাক্রমে প্রিমিয়াম স্পন্সর এবং ব্যাংকিং পার্টনার হিসেবে পৃষ্ঠপোষকতা করছে।


এবারের মেলায় এয়ারলাইনস, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ট্রাভেল এজেন্সি, অনলাইন ট্রাভেল এজেন্সি, স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠানসহ পর্যটনের সঙ্গে সংশ্লিষ্ট ৫০টির বেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে রয়েছে ভারত, নেপাল, মালয়েশিয়া, থাইল্যান্ড, সৌদি আরব, ওমান, ইউএই ও স্বাগতিক বাংলাদেশ।


মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো পর্যটকদের জন্য আকর্ষণীয় প্যাকেজ প্রদান করছে, যার মধ্যে রয়েছে কম মূল্যে এয়ার টিকিট, হোটেল রুম ও ট্যুর প্যাকেজ।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com