ঢাকা ট্রাভেল মার্টে পর্যটকদের জন্য বিশেষ ছাড়
প্রকাশ : ১৯ মে ২০২৩, ১০:২৯
ঢাকা ট্রাভেল মার্টে পর্যটকদের জন্য বিশেষ ছাড়
পর্যটন ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশি-বিদেশি ৫০টির বেশি সংস্থা ও প্রতিষ্ঠানের অংশগ্রহণে ঢাকায় শুরু হয়েছে তিন দিনের পর্যটন মেলা ‘এয়ার এস্ট্রা ঢাকা ট্রাভেল মার্ট ২০২৩’। বৃহস্পতিবার বিকেলে আনুষ্ঠানিকভাবে মেলাটির উদ্বোধন করা হয়েছে। সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ মেলার উদ্বোধন করেন।


রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এ মেলাটি আগামী শনিবার পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে চলবে রাত ৮টা পর্যন্ত।


মেলার আয়োজন করছে ভ্রমণ ও পর্যটনবিষয়ক প্রকাশনা বাংলাদেশ মনিটর। এর পৃষ্ঠপোষকতায় রয়েছে বেসরকারি খাতের এয়ারলাইন এয়ার এস্ট্রা ও ইউএস-বাংলা এয়ারলাইনস। এ ছাড়া ইস্টার্ণ ব্যাংক লিমিটেড (ইবিএল) ব্যাংকিং সহযোগী হিসেবে আয়োজনে সহায়তা করছে।


২৫ শতাংশ ছাড়ে দুই রাত তিন দিনের সুন্দরবন ট্যুর করাবে সী পার্ল ক্রুজ। ৬২ জন যাত্রীর জাহাজের বর্তমান ভাড়া ৭ লাখ ৭৮ হাজার টাকা। কেউ পুরো জাহাজটি ভাড়া নিতে চাইলে ২৫ শতাংশ ছাড়ে অর্থাৎ ৫ লাখ ৮৩ হাজার টাকায় পুরো সুন্দরবন ঘুরে দেখতে পাবেন। চলতি বছরের সেপ্টেম্বর থেকে নভেম্বর পর্যন্ত সময়ে এই সুযোগ পাবেন পর্যটকরা।


আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ঢাকা ট্রাভেল মার্ট’ উপলক্ষ্যে বিশেষ ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি। জাহাজটি দিয়ে খুলনা-সুন্দরবন-খুলনা ট্যুর করা যাবে।


দলবদ্ধভাবে না যেতে পারলে কেউ যদি একাকী যেতে চান তাহলে ১৫ শতাংশ ছাড় পাবেন। এতে ১৪ হাজার টাকার এক রুম ১৫ শতাংশ ছাড়ে পাবেন ১১ হাজার ৯০০ টাকায়।


এছাড়া সী পার্ল ক্রুজের মাদার প্রতিষ্ঠান কক্সবাজারের সী পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পাতেও থাকছে বিশেষ অফার। ন্যূনতম ১৮ হাজার থেকে ২০ লাখ টাকা পর্যন্ত মোট দশ ধরনের রুম বুকিংয়ে এই ছাড় দিচ্ছে হোটেল কর্তৃপক্ষ। বিশেষ এ ছাড় পেতে হলে পর্যটক ও দর্শনার্থীদেরকে মেলায় এসে বুকিং দিতে হবে।


পর্যটকরা ঈদ ও ছুটির দিন বাদে এই বিশেষ সুযোগ উপভোগ করতে পারবেন আগামী ৩১ জুলাই পর্যন্ত।


উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ মনিটর-এর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম জানিয়েছেন, দেশি-বিদেশি ৫০টির বেশি সংস্থা ও প্রতিষ্ঠান ৬৫টি স্টল ও ৭টি প্যাভিলিয়নে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করছে। মেলায় অংশগ্রহণকারীদের মধ্যে রয়েছে জাতীয় পর্যটন সংস্থা, বিভিন্ন এয়ারলাইনস, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ট্রাভেল এজেন্সি, আর্থিক প্রতিষ্ঠান, স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান ও অন্যান্য পর্যটন–সংশ্লিষ্ট প্রতিষ্ঠান। অংশগ্রহণকারী দেশগুলো হলো ভারত, নেপাল, মালয়েশিয়া, থাইল্যান্ড, সৌদি আরব, ওমান, সংযুক্ত আরব আমিরাত ও স্বাগতিক বাংলাদেশ।


আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, মেলা চলাকালে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো ভিজিটরদের জন্য তাদের সেবা ও পণ্যের ওপর বিশেষ মূল্যছাড় প্রদান করছে। দেশি ও বিদেশি গন্তব্যে এয়ার টিকিট, তারকা হোটেলগুলোয় রুম বুকিং, ভ্রমণ প্যাকেজ ইত্যাদি এই মূল্যছাড়ে অন্তর্ভুক্ত।


এবার মেলায় প্রবেশ মূল্য রাখা হয়েছে জনপ্রতি ৫০ টাকা। প্রতিদিন প্রবেশ কুপনের (প্রবেশ মূল্য দিয়ে নেওয়া টিকিট) ওপর র‌্যাফল ড্র আয়োজন করা হবে। র‌্যাফল ড্রয়ের পুরস্কারের মধ্যে থাকবে কায়রো, দুবাই, মালে, ব্যাংকক, কলকাতা, কক্সবাজার, সিলেট, চট্টগ্রাম ভ্রমণের জন্য এয়ার টিকিট, তারকা হোটেলে থাকা ইত্যাদি।


মেলার উদ্বোধনী পর্বে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশে নিযুক্ত মালয়েশীয় হাইকমিশনার হাযনাহ্ মো. হাশীম, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. রাহাত আনোয়ার, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান, এয়ার এস্ট্রার প্রধান নির্বাহী ইমরান আসিফ, ইউএস-বাংলা এয়ারলাইনসের পরিচালক (স্ট্র্যাটেজিক প্ল্যানিং অ্যান্ড ট্রান্সফরমেশন) মো. মাহবুব জাহান খান, ইস্টার্ণ ব্যাংক লিমিটেডের হেড অব কমিউনিকেশনস অ্যান্ড এক্সটার্নাল অ্যাফেয়ার্স জিয়াউল করিম উপস্থিত ছিলেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com