ভারত ভ্রমণের সুযোগ, ইয়ুথ ডেলিগেশন প্রোগ্রাম ২০২২
প্রকাশ : ১৬ মে ২০২২, ০৮:০০
ভারত ভ্রমণের সুযোগ, ইয়ুথ ডেলিগেশন প্রোগ্রাম ২০২২
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনা মহামারির কারণে দুই বছর স্থগিত থাকার পর ফের শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন প্রোগ্রাম ২০২২। এতে ভারত ভ্রমণের সুযোগ পাচ্ছেন ১০০ তরুণ-তরুণী।


রোববার (১৫ মে) রাজধানীর বাড়িধারায় ঢাকার ভারতীয় হাইকমিশনে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ও ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী এ প্রোগ্রামের পোর্টাল ও লোগো উদ্বোধন করেন। পোর্টালটি ৩০ জুন পর্যন্ত বাংলাদেশি তরুণদের কাছ থেকে আবেদন গ্রহণের জন্য সক্রিয় থাকবে। বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন প্রোগ্রাম ভারত ও বাংলাদেশের যুব ও ক্রীড়াবিষয়ক মন্ত্রণালয়ের মধ্যে সই করা যুব সহযোগিতাবিষয়ক সমঝোতা স্মারকের অংশ।


আমাদের তরুণ সমাজ আগামীর দৃশ্যপট বদলে দিয়ে এ উপমহাদেশের জন্য সোনালি ভবিষ্যৎ বয়ে আনবে। এমন আশা প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেন, করোনার কারণে দু’বছর বন্ধ থাকার পর 'বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন ২০২২' এর প্রক্রিয়া উদ্বোধন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত, কারণ এ প্রক্রিয়া দু'দেশের মৈত্রীবন্ধনকে আরও গাঢ় করবে।


ভারতীয় হাইকমিশনের ওয়েবসাইটে গিয়ে কীভাবে এই ডেলিগেশনের সদস্য হওয়ার জন্য আবেদন করতে হবে তা সবিস্তারে তুলে ধরার পাশাপাশি ভারত সফরকারী বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশনের সাবেক সদস্যরা অনুষ্ঠানে নৃত্যগীতি পরিবেশন করেন। আবেদনকারীদের জীবনবৃত্তান্ত পূরণ করতে হবে এবং অত্যাবশ্যকীয় হিসেবে একটি ফেসবুক ভিডিওর লিংক শেয়ার করতে হবে। ভিডিওটির মাধ্যমে আবেদনকারীরা তাদের পরিচিতির পাশাপাশি এই কর্মসূচিতে তারা কেন অন্তর্ভুক্ত হওয়ার যোগ্য, তা তুলে ধরতে পারবেন। এ বিষয়ে ফেসবুক পেজে https://www.facebook.com/BangladeshYouthDelegationToIndia বিস্তারিত জানা যাবে।


সমাজের বিভিন্ন ক্ষেত্র থেকে বৈচিত্র্যময় ও সেরা প্রতিভা নির্বাচন নিশ্চিত করতে ভারতীয় হাইকমিশন বাংলাদেশে ৮টি বিভাগে একটি উন্মুক্ত ও অন্তর্ভুক্তিমূলক নির্বাচন প্রক্রিয়া পরিচালনা করবে। আগ্রহী তরুণরা ভারতীয় হাইকমিশনের ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। এর মাধ্যমে ভারতের শিল্প-সংস্কৃতি, ইতিহাস-ঐতিহ্যবিষয়ক গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থানগুলোতে ভ্রমণের জন্য বাংলাদেশ থেকে প্রতি বছর বিভিন্ন ক্ষেত্রের ১০০ জন তরুণ প্রতিনিধিকে নির্বাচন করা হয়।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com