ইউক্রেনের পতাকার রং-আলোয় সজ্জিত আইফেল টাওয়ার
প্রকাশ : ১১ মে ২০২২, ০৮:৩৮
ইউক্রেনের পতাকার রং-আলোয় সজ্জিত আইফেল টাওয়ার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

হলুদ আর নীল রঙের বাতিতে জ্বলজ্বল করছে প্যারিসের আইফেল টাওয়ার। টাওয়ারের মাথায় টিমটিমে আলো সে সৌন্দর্য বাড়িয়ে তুলেছে বহুগুণে। অন্ধকার রাতে টাওয়ারের নিচে চলমান যানবাহনের হেড লাইটের আলোয় আলোকিত হচ্ছে চারপাশ।


ফরাসী বিপ্লব স্মরণীয় করে রাখতে নির্মাণ করা হয়েছিল আইফেল টাওয়ার। এই টাওয়ার শুধু প্যারিস শহরের আকর্ষণ নয়, গোটা বিশ্বে পরিচিত এক নাম। প্যারিসের আইফেল টাওয়ারে নানা রঙের আলোকসজ্জা নতুন কিছু নয়। তবে এবার ইউক্রেনের পতাকায় আলোতে সজ্জিত হয়েছে আইফেল টাওয়ার।


যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন ও দেশটির বাসিন্দাদের প্রতি সহমর্মিতা প্রকাশ করতে সে দেশের পতাকার রঙে আইফেল টাওয়ারকে আলোক সজ্জিত করা হয়েছে। ইউরোপ দিবস উপলক্ষে টাওয়ারটিকে হলুদ ও নীল রঙের বাতিতে সাজানোয় ফ্রান্সের এমন চমৎকার উদ্যোগ সমাদৃত হচ্ছে সবার কাছে। বর্তমানে ইউরোপীয় ইউনিয়ন কাউন্সিলের সভাপতিত্ব করা ফ্রান্স সোমবার রাতে 'ইউরোপ দিবস' উপলক্ষে সহমর্মিতা প্রকাশ করেছে যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের প্রতি। গেল ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া রুশ বাহিনীর সামরিক অভিযানের শিকার ইউক্রেন এবং দেশটির জনগণের সাথে একাত্মতা প্রকাশ করেছে দেশটির পতাকার রঙে বিখ্যাত আইফেল টাওয়ারকে সুসজ্জিত করে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com