‘সদস্যদের ত্যাগ ও অক্লান্ত পরিশ্রমে মানুষের আস্থা অর্জন করেছে ‘আবর্তন’’
প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২০, ১০:১৯
‘সদস্যদের ত্যাগ ও অক্লান্ত পরিশ্রমে মানুষের আস্থা অর্জন করেছে ‘আবর্তন’’
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সেচ্চাসেবী সংগঠন আবর্তনের প্রতিষ্ঠাতা সভাপতি মাহমুদুর রহমান মুহিন বলেন, সংগঠনের সদস্যদের ত্যাগ ও অক্লান্ত পরিশ্রমে হাটিহাটি পা-পা করে আজ মানুষের আস্থা অর্জন করে নিয়েছে প্রাণের সংগঠন আবর্তন। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দেশ খবর ডট কম’র সাথে একান্ত আলাপকালে তিনি এ কথা বলেন।


তিনি বলেন, শুরু থেকে একের পর এক প্রতিবন্ধকতার মধ্য দিয়ে আমাদেরকে পথ চলতে হয়েছে। আমরা সকল প্রতিবন্ধকতাকে পেছনে ফেলে সামনের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করেছি। আর এই এগিয়ে যাওয়ার পেছনে সবচেয়ে বেশি ভুমিকা রেখেছে সংগঠনের সদস্যরা। তারা সেচ্ছায় বিদ্যালয়ের আঙ্গিনা,হাঁট-বাজার, রাস্তা-ঘাঁট পরিস্কার পরিচ্ছন্ন করে গেছে নির্দিধায়। জনগণ সচেতন করতে দিনরাত পরিশ্রম করে গেছেন কোন অভাব অভিযোগ ছাড়াই। তাদের অক্লান্ত পরিশ্রম আর ত্যাগ আমাকে সাহস যুগিয়েছে আবর্তনকে এগিয়ে নিতে।


মুহিন বলেন, তরুণ সমাজ জনগণের সেবার জন্য কাজ করে চায়। তাদের সুখ-দুঃখে অংশীদার হতে চায়। জনগণের আস্থা অর্জণের মাধ্যমে একটি পরিচ্ছন্ন সমাজ উপহার দিতে চাশ। করোনাকালে ত্রাণ সামগ্রী নিয়ে মানুষের পাশে ছিলাম। ভবিষ্যতেও মানুষের পাশে দাঁড়াতে চাই।


তিনি আরো বলেন, অত্যন্ত দুঃখের সাথে বলতে হচ্ছে আমরা যখন মানুষের সেবায় দিনরাত কাজ করে যাচ্ছি ঠিক তখনই একটি দল হিংসাত্বক মনোভাব নিয়ে দিনরাত আমাদের সমালোচনা করে যাচ্ছে। আমাদের সংগঠনের সদস্যদেরকে নানাভাবে প্ররোচনা দেয়ার চেষ্টা চালাচ্ছে। যারা এধরনের হীন কাজের সাথে জড়িত তাদের কাছে অনুরোধ করে বলছি দয়া করে হিংসাকে মন থেকে জেরে ফেলুন, আপনিও আমাদের কাতারে এসে সামিল হোন। জনগণের সেবায় কিছু করুন। কেননা হিংসা আপনাকে ধ্বংসের দিকে নিয়ে যাবে আর মানবসেবা আপনাকে সম্মানের উচ্চ শিখরে আরোহন করতে সহায়তা করবে।


মুহিন আরো বলেন, যদি সংগঠনের কোন কিছু কারোর অরুচিতে লাগে তাহলে সরাসরি বলুন, মানবতার সেবায় আপনিও এগিয়ে আসুন।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com