শিরোনাম
ডেঙ্গু নিয়ে কে কী বললো সেটা ব্যাপার না : কাদের
প্রকাশ : ০৯ আগস্ট ২০১৯, ১৩:৪৯
ডেঙ্গু নিয়ে কে কী বললো সেটা ব্যাপার না : কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ডেঙ্গু নিয়ে দু-একজনের ছিটেফোঁটা মন্তব্য দিয়ে সরকারের সার্বিক কর্মকাণ্ড মূল্যায়ন করা যাবে। ব্যক্তিগতভাবে কে কী বললো সেটা ব্যাপার না। আসল কথা হচ্ছে, আমরা যা বলেছি, তা করছি কিনা।


শুক্রবার (৯ আগস্ট) গাবতলী বাস টার্মিনালে ঈদযাত্রা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে গিয়ে এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী বৃহস্পতিবার বলেছেন, ডেঙ্গু নিয়ে-এডিস মশা নিয়ে মৌসুমী প্রস্তুতি নিলে চলবে না। সারা বছরই সচেতনতা প্রোগ্রাম এবং অ্যাকশন প্রোগ্রাম থাকতে হবে।’


দেশ উন্নত হওয়ার পথে থাকায় ডেঙ্গু বাড়ছে- সরকারের একজন মন্ত্রীর এমন মন্তব্যের বিষয়ে প্রশ্ন করা হলে সেতুমন্ত্রী বলেন, ‘ব্যক্তিগতভাবে কে কী বললো সেটা ব্যাপার না। আসল কথা হচ্ছে, আমরা যা বলেছি তা করছি কিনা। আমি বিশ্বাস করি, ডেঙ্গু কিংবা এডিস মশা মানুষের চেয়ে শক্তিশালী কিছু নয়। আমরা নির্ভয়ে অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করেছি, এটাও আমরা পারব।’


তিনি আরও বলেন, ‘আপনারা জানেন, ডেঙ্গু জ্বর সারা দেশে আতঙ্ক ছড়িয়ে দিয়েছে। মানুষের মাঝে এডিস মশার ভয় কাজ করছে। এজন্য ঘরে যাওয়ার আনন্দ তো আছেই। তার সঙ্গে কিছু সমস্যাও আছে।’


ওবায়দুল কাদের বলেন, এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে সর্বাত্মক চেষ্টা চলছে। আমরা সর্বাত্মকভাবে সব ডিপার্টমেন্ট নিয়ে ডেঙ্গু মোকাবিলায় প্রস্তুত। প্রধানমন্ত্রী দেশে ফেরার পর কর্মতৎপরতা আরও জোরদার হয়েছে। এ ভয়াবহ পরিস্থিতি মোকাবিলায় আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে।


সেতুমন্ত্রী বলেন, মশা মারার ওষুধ এরই মধ্যে এসে গেছে এবং ওষুধ ছিটানোর কাজও শুরু হয়ে যাবে। আমরা আশা করি, কার্যকর ওষুধ প্রয়োগের পর ধীরে ধীরে ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে।


ঈদের মধ্যে যাতে ডেঙ্গু পরিস্থিতি জটিল না হয়, নিয়ন্ত্রণের বাইরে না যায়, সেজন্য সরকারের পক্ষ থেকে সর্বাত্মক প্রয়াস অব্যাহত রয়েছে।



বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com