দেশে ফিরলেই প্রিয়া সাহাকে জিজ্ঞাসাবাদ: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ২০ জুলাই ২০১৯, ১২:৩৬
দেশে ফিরলেই প্রিয়া সাহাকে জিজ্ঞাসাবাদ: স্বরাষ্ট্রমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সংখ্যালঘু সম্প্রদায় নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে উদ্দেশ্যপ্রণোদিতভাবেই প্রিয়া সাহা অসত্য বক্তব্য দিয়েছেন উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশে ফিরলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।


শনিবার (২০ জুলাই) সকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে সংখ্যালঘু জনগোষ্ঠীর সংখ্যা বেড়েছে। প্রিয়া সাহার বক্তব্য নিশ্চয়ই কোনো চক্রান্ত, এটা উদ্দেশ্যমূলক বলেই আমার মনে হয়। এ জন্য দেশে ফিরলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।


এর আগে শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ দেশ অসাম্প্রদায়িক চেতনার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর পরিশ্রমের ফলে দেশ আজ এ পর্যায়ে এসেছে। এখানে এ ধরনের অসত্য অভিযোগ কোনো মানুষ বিশ্বাস করবে না। তিনি (প্রিয়া সাহা) তো কোনোদিন প্রশাসনের কাছে তার দুঃখের কথা বলেননি। পুলিশ প্রশাসন সবসময় সজাগ থাকে যেন দেশের কোথাও সংখ্যালঘুরা কোনোভাবে অত্যাচারিত না হয়। তারপরও যদি সত্যি এ ধরনের কিছু ঘটে থাকে, তবে তিনি যেন আমাদের সঙ্গে যোগাযোগ করেন। সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


গত বুধবার বিশ্বের বিভিন্ন দেশে ধর্মীয় নির্যাতনের শিকার হওয়া কয়েকজন ব্যক্তি ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানে চীন, তুরস্ক, উত্তর কোরিয়া, মিয়ানমার, বাংলাদেশসহ ১৭টি দেশের নির্যাতিত ব্যক্তিরা ছিলেন।


সেখানে নিজেকে বাংলাদেশি পরিচয় দেয়া প্রিয়া সাহা বলেন, স্যার, আমি বাংলাদেশ থেকে এসেছি। সেখানে ৩৭ মিলিয়ন হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান বিলীন হয়ে গেছে। দয়া করে আমাদের সাহায্য করুন। আমরা বাংলাদেশেই থাকতে চাই। সেখানে এখনো ১৮ মিলিয়ন সংখ্যালঘু মানুষ রয়েছে। আমার অনুরোধ দয়া করে আমাদের সাহায্য করুন। আমরা আমাদের দেশ ছাড়তে চাই না। শুধু থাকার জন্য সাহায্য করুন।


তিনি আরো বলেন, আমি আমার বাড়িঘর হারিয়েছি, তারা আমার বাড়ি-ঘর জ্বালিয়ে দিয়েছে। তারা আমার জমিজমা দখল করে নিয়েছে। কিন্তু তারা (সরকার) কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এখন পর্যন্ত।


এ সময় ট্রাম্প ওই নারীকে প্রশ্ন করেন, কারা জমি দখল করেছে, করা বাড়ি-ঘর দখল করেছে?


ট্রাম্পের প্রশ্নের উত্তরে ওই নারী বলেন, তারা মুসলিম মৌলবাদী গ্রুপ এবং তারা সব সময় রাজনৈতিক আশ্রয় পায়। সব সময়ই পায়।


ট্রাম্পের কাছে বাংলাদেশ নিয়ে এমন মিথ্যাচারের ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। তার বক্তব্য নিয়ে ইতোমধ্যে ব্যাপক বিতর্ক সৃষ্টি হয়েছে।


বিবার্তা/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com