শিরোনাম
রোহিঙ্গা সমস্যা সামাধানে চীনের আশ্বাস পেয়েছি: প্রধানমন্ত্রী
প্রকাশ : ০৮ জুলাই ২০১৯, ১৬:৪৭
রোহিঙ্গা সমস্যা সামাধানে চীনের আশ্বাস পেয়েছি: প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে আমার বৈঠক হয়েছে। তিনি আশ্বাস দিয়েছেন- তারা বিষয়টি দেখবেন। রোহিঙ্গাদের ফেরানোর বিষয়ে মিয়ানমারের প্রতি তারা (চীন) দেখবেন বলে জানিয়েছেন।


চীন সফর শেষে সোমবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি একথা জানান।


প্রধানমন্ত্রী বলেন, মিয়ানমারের সঙ্গে চীনের ভালো সম্পর্ক রয়েছে। কিন্তু তারাও উপলব্ধি করতে পেরেছেন যে, রোহিঙ্গাদের বাংলাদেশে অবস্থান করা একটা চাপ। তারাও মনে করেন, বিষয়টি দ্রুত সমাধান হওয়া উচিৎ।


শেখ হাসিনা বলেন, বাংলাদেশ থেকে মিয়ানমারের নাগরিকদের ফিরিয়ে নিতে মিয়ানমার সরকারকে সম্মত করতে চেষ্টা করবেন বলে আমাকে আশ্বস্ত করেন। চীনের প্রধানমন্ত্রী বলেন, রোহিঙ্গা সমস্যা বাংলাদেশের জন্য একটি বড় সমস্যা। তিনি উল্লেখ করেন চীন তার পররাষ্ট্রমন্ত্রীকে দুইবার মিয়ানমারে পাঠিয়েছে। আলোচনার মাধ্যমে এ সমস্যা সমাধানে প্রয়োজনে তারা আবারো মন্ত্রীকে মিয়ানমারে পাঠাবে।


তিনি বলেন, আমি উন্নয়নের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে এই অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতার ওপর গুরুত্বারোপ করি। রোহিঙ্গা সঙ্কটের কারণে এই শান্তি ও স্থিতিশীলতা বিঘ্নিত হাতে পারে বলে আমি উল্লেখ করি।


শেখ হাসিনা গত ১ জুলাই ৫ দিনের সরকারি সফরে ঢাকা থেকে চীনে পৌঁছান। ৬ জুলাই দেশে ফিরে আসেন।


বিবার্তা/জহির


>>চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com