শিরোনাম
রবিবার মধ্যরাতে পঞ্চম ধাপের উপজেলা নির্বাচনের প্রচার শেষ
প্রকাশ : ১৭ জুন ২০১৯, ০৯:৪০
রবিবার মধ্যরাতে পঞ্চম ধাপের উপজেলা নির্বাচনের প্রচার শেষ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপের ভোটগ্রহণের সব ধরনের প্রচার কাজ শেষ হয়েছে রবিবার মধ্যরাতে।


মঙ্গলবার পঞ্চম ধাপে দেশের ২১ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এরসঙ্গে আগে স্থগিত হওয়া ছয়টি উপজেলার ভোটও যোগ হয়েছে।


নির্বাচন উপলক্ষে ইতোমধ্যে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ, নির্বাচনী উপকরণ পাঠানোসহ প্রায় সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন (ইসি)। ভোটের পরিবেশ নিয়ন্ত্রণ রাখতে মাঠে নামছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও।


ইসি কর্মকর্তারা জানান, ভোটের ৩০ ঘন্টা আগে সব ধরণের প্রচার-প্রচারণা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে । সে হিসেবে রবিবার রাত ১২টার পর থেকে প্রচার বন্ধ।


ভোটগ্রহণ উপলক্ষে বন্ধ থাকবে সব ধরনের ইঞ্জিনচালিত যানবাহনও। এক্ষেত্রে রবিবার মধ্যরাত থেকে মোটরসাইকেল ও অন্যান্য ইঞ্জিনচালিত যানবাহন বন্ধ থাকবে ১৭ জুন মধ্যরাত থেকে ১৮ জুন মধ্যরাত পর্যন্ত।


ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান বলেছেন, শেষ ধাপে ছয়টি উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ করা হবে। এর আগে চতুর্থ ধাপে ৩১ মার্চ ছয়টি উপজেলায় এবং ২৪ মার্চ তৃতীয় ধাপে চারটি উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।


স্থগিত হওয়া পাঁচটি এবং আগের তফসিল অনুয়ায়ি ১৬টিসহ মোট ২১টি উপজেলায় ভোট হবে মঙ্গলবার ১৮ জুন। স্থগিত হওয়া ৫ উপজেলার মধ্যে রয়েছে- নেত্রকোণা জেলার পূর্বধলা, সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ, কিশোরগঞ্জ জেলার কটিয়াদি, পিরোজপুর জেলার মঠবাড়িয়া ও ফেনী জেলার ছাগালনাইয়া।


অন্যদিকে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আরো ১৬ উপজেলায় ভোট হবে। সেগুলো হচ্ছে- শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাংগাবালী, বরগুনার তালতলী, গাজীপুরের গাজীপুর সদর, নারায়ণগঞ্জ বন্দর, মাদারিপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, ব্রাহ্মণবাড়ীয়ার বাঞ্ছারামপুর ও বিজয়নগর এবং নোয়াখালী সদর উপজেলা।


ইতোমধ্যে চার ধাপে ১০ মার্চ, ১৮ মার্চ, ২৪ মার্চ ও ৩১ মার্চ দেশের প্রায় সাড়ে ৪শ’ উপজেলায় ভোট হয়।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com