শিরোনাম
খাদ্যে ভেজালকারীরা দেশ-মানবতার শক্র: খাদ্যমন্ত্রী
প্রকাশ : ১২ মে ২০১৯, ১৬:০৯
খাদ্যে ভেজালকারীরা দেশ-মানবতার শক্র: খাদ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, খাবারে যারা ভেজাল দেয় তারা সমাজ ও মানবতার শত্রু। খাদ্যে ভেজালকারীদের বিরুদ্ধে র্বতমান সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।


রবিবার সচিবালয়ে পবিত্র মাহে রমজান উপলক্ষে নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে বাংলাদেশ নিরাপদ খাদ্য র্কতৃপক্ষের সুসজ্জিত মোবাইল ভ্যানের মাধ্যমে ঢাকা মহানগরীতে প্রচার-প্রচারণার শুভ উদ্বোধন শেষে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।


খাদ্যমন্ত্রী বলনে, শুধু রমজান মাসেই নয়, আমরা ১২ মাস নিরাপদ খাদ্য গ্রহণ করবো। খাদ্যে ভেজালের বিষয়ে সবার মধ্যে আরো সচতেনতা বৃদ্ধি করা জরুরী। খাদ্যে ভেজালকারীদের বিরুদ্ধে সবাই একযোগে কাজ করে এটাকে সামাজিক আন্দোলনে রূপান্তরিত করতে হবে।


তিনি বলেন, পবিত্র রমজান মাসে ভেজাল বিরোধী অভিযানে নিয়মিতভাবে মোবাইল র্কোট পরচিালতি হচ্ছে। প্রয়োজনে মোবাইল র্কোটের সংখ্যা বৃদ্ধি করা হবে। যারা নিষেধ অমান্য করবে তাদের আইনের মাধ্যমে শাস্তির ব্যবস্থা করা হবে।


তিনি আরও বলেন, আতংকিত না হয়ে ভেজাল প্রতিরোধে প্রত্যেকে যদি আরও সোচ্চার হয় তাহলে ভেজালমুক্ত নিরাপদ খাদ্য নিশ্চিত করা সম্ভব। ভেজালমুক্ত খাবার নিশ্চিতকরণে জনসচেতনতা গড়ে তুলতে হবে।


অনুষ্ঠানে আরো উপস্থতি ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য র্কতৃপক্ষের চেয়ারম্যান মাহফুযুল হক ও খাদ্য মন্ত্রণালয়ের অতিরক্ত সচিব একে আজাদ।


বিবার্তা/মেহেদী/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com