শিরোনাম
‘গাবতলী গরুর হাটে চাঁদাবাজি হয় না’
প্রকাশ : ১২ মে ২০১৯, ১৩:৫৪
‘গাবতলী গরুর হাটে চাঁদাবাজি হয় না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানী গাবতলী গরু হাটে কোনো ধরনের চাঁদাবাজি হয় না বলে দাবি করেছেন গাবতলী পশুহাট কর্তৃপক্ষ, পশু ব্যবসায়ী ও মাংস ব্যবসায়ীরা।


রবিবার ঢাকা রিপোর্টস ইউনিয়নে এক সংবাদ সম্মেলন করে এ দাবি করেছেন তারা।


সম্প্রতি রাজধানীতে গরুর মাংসের দাম বৃদ্ধির কারণ হিসেবে গাবতলী পশুর হাটে চাঁদাবাজিকে দায়ী করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন। তার এ বক্তব্যের প্রতিবাদে এ সংবাদ সম্মেলন করেন গাবতলীর পশুহাট কর্তৃপক্ষ।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, সম্প্রতি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বলা হয়েছে গাবতলী গরুর হাটে চাঁদাবাজির কারণে রাজধানীর বাজারে মাংসের মূল্য বৃদ্ধি পাচ্ছে। আমরা মেয়রের এমন বক্তব্যের প্রতিবাদ জানায়। প্রকৃতপক্ষে গাবতলী হাটে চাঁদাবাজি হয় না। সেখানে সিটি করপোরেশন নির্ধারিত ফি নেয়া হয়।


এই সময় চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে আরো বলেন, যদি গাবতলী পশুর হাটে চাঁদাবাজি হয়ে থাকে তাহলে সংশ্লিষ্ট সিটি কর্পোরেশন হাটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে পারে। কোনো ত্রুটি পায় তাহলে সে ক্ষেত্রে জেল জরিমানা দিতে পারে। আমাদের দাবি অসত্য সংবাদ প্রকাশ না করার। তাতে হাটের ব্যবসায়ীদের ক্ষতি হয়ে যায়।


মাংসের দাম বৃদ্ধির কারণ হিসেবে তারা উল্লেখ করেন, বর্তমান ভারত থেকে বৈধভাবে গরু আমদানি বন্ধ রয়েছে। গত কোরবানি ঈদের পর থেকে সীমান্ত দিয়ে গরু আমদানি বন্ধ রয়েছে। তবে সীমান্তরক্ষীদের যোগসাজশে কিছু গরু অবৈধভাবে নিয়ে আসা হচ্ছে। সেই হিসেবে এক জোড়া গরু পার করতে ৬৫ হাজার টাকা গুনতে হয়।


এর পর ঢাকায় আনতে ট্রাক ভাড়াসহ বিভিন্ন স্থানে চাঁদার টাকা গুনতে হয়। এরপর গরু প্রতি কমপক্ষে ৪ টাকা করে খরচ হচ্ছে। সেই হিসাব ধরে মাংস বিক্রি হয়। যার জন্য মাংসের দাম বৃদ্ধি পেয়েছে।


গরুর মাংসের দাম কমাতে চাইলে ১৬ টি করিডোর খুলে দিতে হবে। এ সব করিডোর খুলে দিতে সরকারের প্রতি আহ্বান জানান তারা।


এই সময় উপস্থিত ছিলেন গাবতলী পশু হাটের পরিচালনা কমিটির সদস্য সানোয়ার হোসেন ও আবুল হাসেম, মাংস ব্যবসায়ী হাজী মোহাম্মদ মুন্সি, গাবতলী গবাদি পশু ব্যবসায়ীর সভাপতি হাজী মো. মজিবর রজমানসহ অনেকেই।


বিবার্তা/আকরাম/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com