শিরোনাম
আগামী ১২ এপ্রিল বাংলাদেশ সফরে আসছেন ভুটানের প্রধানমন্ত্রী
প্রকাশ : ০৩ এপ্রিল ২০১৯, ১০:১৫
আগামী ১২ এপ্রিল বাংলাদেশ সফরে আসছেন ভুটানের প্রধানমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভুটানের প্রধানমন্ত্রী লোটায় শেরিং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে আগামী ১২ এপ্রিল চারদিনের সরকারি সফরে বাংলাদেশ আসছেন। দু’দেশের মধ্যে বাণিজ্য, অভ্যন্তরীণ নদীপথ, স্বাস্থ্য ও কৃষি খাতে সহযোগিতা বৃদ্ধিই তার এই সফরের লক্ষ্য।


সফরকালে ১৩ এপ্রিল লোটায় শেরিং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে বৈঠক করবেন।


বৈঠকের পর নৌ কার্গো চলাচল, স্বাস্থ্য ও কৃষি খাত বিষয়ক, অভ্যন্তরীণ নৌপথসহ বেশ কয়কটি দ্বিপাক্ষিক চুক্তি হবে বলে আশা করা হচ্ছে।


ওই দিন সন্ধ্যায় ভুটানের প্রধানমন্ত্রী রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন। পরে তিনি হোটেল সোনারগাঁওয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নৈশ ভোজে যোগ দেবেন।


ভুটানের প্রধানমন্ত্রী লোটায় শেরিং সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্যে দিয়ে তার সফর শুরু করবেন এবং এরপর তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন।


প্রথম দিনেই পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল আব্দুল মোমেন হোটেল ইন্টার কন্টিনেন্টালে ভুটানের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন। একই দিনে ভুটানের প্রধানমন্ত্রীর সঙ্গে এফবিসিসিআই নেতাদের সঙ্গেও সাক্ষাৎ করবেন।


ভুটানের প্রধানমন্ত্রী ১৪ এপ্রিল বাংলা নববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সুরের ধারা আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেবেন।


ময়মনসিংহ মেডিকেল কলেজের সাবেক ছাত্র ভুটানের প্রধানমন্ত্রী একই দিনে ময়মনসিংহ মেডিকেল কলেজে সফর করবেন।- বাসস
বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com