এপ্রিলে ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বৈঠক
প্রকাশ : ২৪ মার্চ ২০১৯, ১৯:১১
এপ্রিলে ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বৈঠক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রতিবেশী দেশের আন্ত:সীমান্ত নিরাপত্তা, সীমান্তে পাচার ও সীমান্ত ব্যবস্থাপনা বিষয়ে বৈঠকে বসছে ভারত ও বাংলাদেশ। দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হবে ১ এপ্রিল।


অনুষ্ঠিতব্য বৈঠকে দু’দেশে পক্ষে নেতৃত্ব দিবেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ। রবিবার ভারতে বাংলাদেশ হাই কমিশন একথা জানিয়েছে।


বৈঠকে যোগ দিতে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তিন দিনের সরকারি সফরে ৩১ মার্চ নয়াদিল্লিতে পৌঁছবেন। তিনি ২ এপ্রিল ঢাকায় ফিরবেন বলে আশা করা হচ্ছে। এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ের ৬তম বৈঠক গত বছরের অক্টোবরে ঢাকায় অনুষ্ঠিত হয়েছে। সেসময় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ বাংলাদেশ সফরে এসেছিলেন।


নাম প্রকাশে অনিচ্ছুক অন্য আরেটি সূত্র জানিয়েছে, ১১ এপ্রিল থেকে ভারতের সাধারণ নির্বাচন শুরুর আগের এই বৈঠকে তারা বাংলাদেশে রোহিঙ্গা অনুপ্রবেশ, তাদের প্রত্যাবর্তন, ভিসা ইস্যুর ক্ষেত্রে সীমাবদ্ধতাসহ (জরুরি প্রয়োজন ব্যতীত) অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করতে পারেন।


ভারতের লোকসভার ৫৪৩ আসনের ওই নির্বাচন ১১ এপ্রিল থেকে ৭ দফায় অনুষ্ঠিত হয়ে ১৯ মে শেষ হবে। এবং নির্বাচনের ফলাফল ২৩ মে ঘোষণা করা হবে। সূত্র: বাসস


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com