বিমানবন্দরে হজযাত্রীদের ইমিগ্রেশন: ধর্ম প্রতিমন্ত্রী
প্রকাশ : ২৪ মার্চ ২০১৯, ১৭:৩৫
বিমানবন্দরে হজযাত্রীদের ইমিগ্রেশন: ধর্ম প্রতিমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ বলেছেন, সৌদি আরব নয়, বাংলাদেশ বিমানবন্দরে হজযাত্রীদের ইমিগ্রেশন করা হবে।


রবিবার সচিবালয়ে নিজ দফতরে সংবাদ সম্মেলনে ধর্মপ্রতিমন্ত্রী এসব কথা জানান। হজ ব্যবস্থাপনা বিষয়ক হালনাগাদ অগ্রগতি ও ভবিষ্যৎ করণীয় বিষয়ে জানাতেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


শেখ মোহাম্মদ আবদুল্লাহ জানান, সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের নিবন্ধন কার্যক্রম চলছে। ২৮ মার্চ পর্যন্ত এ কার্যক্রম চলবে।


তিনি বলেন, হজযাত্রীদের বাংলাদেশেই প্রি-অ্যারাইভাল ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্ন করার উদ্দেশ্যে সৌদি আরবের একটি কারিগরি দল গত ২১ মার্চ বাংলাদেশে এসে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সাথে বৈঠক করে দেশে ফিরে গেছেন। আগামী ৬ এপ্রিল ঊর্ধ্বতন একটি প্রতিনিধি দল আবারো বাংলাদেশে আসবে। আমরা আশা করছি এবারই ঢাকায় আমরা প্রি-এরাইভাল ইমিগ্রেশন কার্যক্রম চালু করতে পারব।


প্রতিমন্ত্রী বলেন, সৌদি সরকারের আমন্ত্রণে আমার নেতৃত্বে বাংলাদেশি একটি প্রতিনিধি দল দেশটি সফরকালে বাংলাদেশের বিমানবন্দরে ইমিগ্রেশনের ব্যবস্থা করতে সংশ্লিষ্টদের অনুরোধ জানাই। ওই অনুরোধে সাড়া দিয়েছে সৌদি সরকার। আমরা তাদের বলেছি, অন্যান্য দেশে প্রি-অ্যারাইভাল ইমিগ্রেশনের ক্ষেত্রে বিভিন্ন বিমানবন্দর থাকে। ফলে সমস্যা হয়। কিন্তু আমাদের দেশে শুধুমাত্র ঢাকায় এ ব্যবস্থা করলেই হবে। কারণ সবাই ঢাকা থেকেই হজযাত্রা করে থাকে।


সরকারি ব্যবস্থাপনায় ইতোমধ্যে নিবন্ধন সম্পন্ন হয়েছে ৬ হাজার ৫৭ জনের। অবশিষ্ট আছে ৭৫৯ জন। বেসরকারি ব্যবস্থাপনায় নিবন্ধন সম্পন্ন হয়েছে ৭৫ হাজার ৫২ জন এবং নিবন্ধনের জন্য অবশিষ্ট আছে ৪১ হাজার ৬৯৪ জন বলে উল্লেখ করেন শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com