জঙ্গি-সন্ত্রাসবাদ মোকাবিলায় বাংলাদেশ সফল: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ১৫ মার্চ ২০১৯, ১৯:৩৯
জঙ্গি-সন্ত্রাসবাদ মোকাবিলায় বাংলাদেশ সফল: স্বরাষ্ট্রমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিশ্বজুড়ে জঙ্গি ও সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, অনেক দেশ যেখানে জঙ্গি-সন্ত্রাস মোকাবিলায় হাবুডুবু খাচ্ছে, সেখানে বাংলাদেশ সফল হয়েছে।


শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকেশ্বরী মন্দিরে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নিউজিল্যান্ডের ওই মসজিদ এলাকায় কোনো নিরাপত্তা ছিল না। অথচ আমরা বিদেশি খেলোয়াড়দের কতটা নিরাপত্তার সঙ্গে রাখি। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের সন্ত্রাসী হামলার ঘটনা প্রমাণ করে জঙ্গি দমনে বাংলাদেশ সফল হয়েছে।


নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হামলার প্রসঙ্গ টেনে তিনি বলেন, আমাদের খেলোয়াড়রা একটু আগে পৌঁছালেই বড় বিপদটা ঘটে যেতো। আল্লাহর রহমতে কোনো কারণে একটু দেরিতে গেছেন। কী কারণে এ হামলা ঘটল সেদেশের আইনশৃঙ্খলা বাহিনী খুঁজে বের করবেন বলে আশা করি। আশা করি, সে দেশের সরকার এর কারণ অনুসন্ধান করে দ্রুত প্রতিবেদন দেবে।


বাংলাদেশের পক্ষ থেকে সার্বক্ষণিক যোগাযোগ করা হচ্ছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিষয়টি অস্ট্রেলিয়ায় বাংলাদেশি হাই কমিশনার তদারকি করছেন। দুই জনকে নিউজিল্যান্ডে পাঠানো হয়েছে। দেশটির পুলিশ হাসপাতালে কাউকে প্রবেশ করতে দিচ্ছেননা। এমনকি তারা কোনো তথ্যও প্রকাশ করছে না।


বাংলাদেশ সরকারের পক্ষ থেকে নিন্দা জানানো হয়েছে উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের প্রধানমন্ত্রী নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে ফোন করে নিন্দা জানিয়েছেন। ওই দেশের প্রধানমন্ত্রী সন্ত্রাসী হামলার বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছেন বলেও তিনি মন্তব্য করেন।


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com