শিরোনাম
দুই সিটির ভোট গ্রহণ শুরু
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:০০
দুই সিটির ভোট গ্রহণ শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র পদে উপ নির্বাচন এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সম্প্রসারিত ৩৬টি ওয়ার্ডে সাধারণ নির্বাচন ভোট গ্রহণ শুরু হয়েছে।


কোনো ধরনের বিরতি ছাড়াই বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। নির্বাচন উপলক্ষে দুই সিটিতেই ঘোষণা করা হয়েছে সাধারণ ছুটি।


ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচন, নতুন ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচন, দুইটি ওয়ার্ডে উপনির্বাচন এবং ডিএসসিসির নতুন ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচন সম্পন্ন করছে নির্বাচন কমিশন। বিজয়ীরা নির্বাচিত হবেন এক বছরের জন্য।


দুই সিটি মিলিয়ে ১ হাজার ৭০০ এর বেশি কেন্দ্রে হচ্ছে এই ভোট; সব মিলিয়ে ভোটার রয়েছেন ৪০ লাখের মতো।


পশ্চিমা লঘুচাপের প্রভাবে দুদিন ধরেই বৃষ্টি চলছে দেশের বিভিন্ন স্থানে। বুধবার সারা রাত ঝরার পর বৃহস্পতিবার ভোটের সকালেও হালকা বৃষ্টি চলছে। এ অবস্থায় ভোটের শুরুতে কোনো কেন্দ্রেই ভোটারদের তেমন উপস্থিতি দেখা যায়নি।


ঢাকা উত্তর সিটি করপোরেশনের সহকারী রিটার্নিং অফিসার মাসুদুল হক এবং দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল বলেছেন, বৃষ্টি কমলে ভোটাররাও কেন্দ্রে আসবেন বলে আশা করছেন।


২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের আড়াই বছর পর ২০১৭ সালের ৩০ নভেম্বর ডিএনসিসিরি মেয়র আনিসুর হক লন্ডনে মারা যান। এতে আসনটি শূন্য হয়ে পড়ে। অন্যদিকে দুই সিটিতে ২০১৭ সালে ১৮টি করে ৩৬টি নতুন ওয়ার্ড যুক্ত হয়। আদালতের নিষেধাজ্ঞার কারণে নির্ধারিত সময়ের এক বছর পর গত ২২ জানুয়ারি দুই সিটির তফসিল ঘোষণা করে ইসি ।


বিবার্তা/জাকিয়া


>>সকাল থেকে ভোটগ্রহণ শুরু

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com