কেমিক্যাল অপসারণের কাজ শুরু
গাড়ির গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩১
গাড়ির গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, অগ্নিকাণ্ডের একটি ভিডিও ফুটেজ পাওয়া গেছে। সেখানে দেখা গেছে গাড়ির গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়।


শনিবার পুরান ঢাকার চকবাজারের অগ্নিকাণ্ডে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ভবন ওয়াহেদ ম্যানশনের বেজমেন্টের কেমিক্যাল অপসারণের কাজ শুরু করে মেয়র একথা বলেন। এর মধ্য দিয়ে পুরান ঢাকার কেমিক্যাল গোডাউন অপসারণ কাজ শুরু হলো বলে জানান তিনি।


এখনো যেসব বাড়ির মালিকরা কেমিক্যাল গোডাউন অপসারণের উদ্যোগ নেননি সেসব বাড়ির মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি।


আগুনের সূত্রপাত সম্পর্কে মেয়র বলেন, অগ্নিকাণ্ডের ঘটনার সূত্রপাতের সময়ের ভিডিও ফুটেজ পাওয়া গেছে। পুলিশের একটি বিশ্বস্ত সূত্র আমাকে জানিয়েছেন, একটি গাড়ির সিলিন্ডার থেকে এ আগুনের সূত্রপাত হয়। ওই গাড়ির সিলিন্ডার থেকে পাশের আরেকটি গাড়ির সিলিন্ডারে প্রথমে আগুন লাগে। এরপর মুহূর্তের মধ্যেই ভবনটিতে আগুন ছড়িয়ে পড়ে।


সিটি করপোরেশনের একটি কনটেইনারসহ ওয়াহেদ ম্যানশনের সামনে এসে তিনি বলেন, কেমিক্যাল গোডাউন অপসারণ কার্যক্রম ওয়াহেদ ম্যানশনের বেজমেন্টে কেমিক্যাল গোডাউন উচ্ছেদের মধ্য দিয়ে শুরু হলো। অগ্নিকাণ্ডের কয়েকদিন আগে পুরান ঢাকার কেমিক্যাল গোডাউন অপসারণের উদ্যোগ নিয়েছিলাম। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে এর দু’দিন পরই এতো বড় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো। আজ থেকে ওয়াহেদ ম্যানশন দিয়ে এই অপসারণ কাজ শুরু হলো।


তিনি আরো বলেন, যতক্ষণ পর্যন্ত পুরান ঢাকার সব কেমিক্যাল গোডাউন স্থানান্তর না হবে ততক্ষণ এ কার্যক্রম অব্যাহত থাকবে।


খোকন বলেন, এলাকায় যেসব বাড়িতে রাসায়নিকের গুদাম আছে, তা দ্রুত সরিয়ে নিতে হবে। কোনো বাড়িতে রাসায়নিকের গুদাম পাওয়া গেলে সেই বাড়ির মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com