২য় স্যাটেলাইট ও ৩য় যমুনা সেতুর পরিকল্পনা চলছে
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৯, ২১:১০
২য় স্যাটেলাইট ও ৩য় যমুনা সেতুর পরিকল্পনা চলছে
ফাইল ছবি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান জানিয়েছেন, প্রথম উপগ্রহ বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের পর এবার দ্বিতীয় উপগ্রহ ছাড়ার পরিকল্পনা করছে সরকার। এছাড়া, তৃতীয় যমুনা সেতু করার পরিকল্পনাও নেয়া হয়েছে।


বৃহস্পতিবার বিকালে সিলেট প্রেসক্লাবে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা জানান। তিনি প্রেসক্লাবের একজন সদস্য। পরিকল্পনা মন্ত্রীর দায়িত্ব পাওয়ায় তাকে সংবর্ধনা দেয় সিলেট প্রেসক্লাব।


পরিকল্পনামন্ত্রী বলেন, পৃথিবীতে বাঙালি রাষ্ট্র একটি, সেটি হচ্ছে এই বাংলাদেশ। ইতিহাসকে অস্বীকার করার ক্ষমতা কারও নেই। কিন্তু যে নবযাত্রা শুরু হলো তাঁকে স্বাগত জানিয়ে আমাদের সামনে যেতে হবে। সেই পুরাতন অন্ধকার যুগের যেনো পুনরাবৃত্তি না হয়।


এমএ মান্নান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমার এই বিশ্বাস জন্মেছে যে তাঁর নেতৃত্বে বাংলাদেশ ক্ষতিগ্রস্ত হবে না, বরং দূরন্তগতিতে এগিয়ে যাবে। বাংলাদেশের এখন উদীয়মান সময়। এখন দুরন্তগতিতে এগিয়ে যাবার পালা। আমরা রূপপুর পারমাণবিক প্রকল্প বাস্তবায়ন করতে যাচ্ছি।


প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুক উদ্দিন আহমদ প্রমুখ।


এর আগে দুপুরে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে স্নাতক ২০১৮-১৯ সেশনের ‘বি’ ইউনিটের নবীন শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।


সূত্র: বাসস


বিবার্তা/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com