শিরোনাম
শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিপরিষদের শপথ বিকেলে
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৯, ০৮:৫৬
শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিপরিষদের শপথ বিকেলে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৪৭ সদস্যের নতুন মন্ত্রিপরিষদ আজ সোমবার বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনে শপথ নেবেন।


এর মধ্যে শেখ হাসিনা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে এবং বাকি ৪৬ জনের মধ্যে ২৪ জন মন্ত্রী ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী হিসেবে শপথ নেবেন।


রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ বঙ্গভবনের দরবার হলে নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ বাক্য পাঠ করাবেন। রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন এ কথা জানিয়েছেন।


একাদশ সংসদ নির্বাচনে বিশাল জয়ের পর টানা তৃতীয়বার সরকার গঠন করতে গিয়ে পুরানোদের অধিকাংশকেই শেখ হাসিনা মন্ত্রিসভায় রাখেননি। এই প্রথম তার সরকারে শরিক দলের কারও জায়গা হয়নি।


শেখ হাসিনা মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের পাশাপাশি জনপ্রশাসন এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিজের হাতে রাখছেন।


মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম রবিবার বিকালে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে নতুন মন্ত্রিপরিষদ সদস্যদের নাম ও তাদের দফতরের তালিকা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন।


নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেয়ার পরের দিন মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং সকাল সাড়ে ১০টায় সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করবেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com