শিরোনাম
শেখ হাসিনাসহ মন্ত্রিসভায় চার নারী
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০১৯, ২২:১২
শেখ হাসিনাসহ মন্ত্রিসভায় চার নারী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে নবগঠিত মন্ত্রিসভায় স্থান পেয়েছেন তিন নারী। সব মিলিয়ে চারজন নারী থাকছেন এবারের মন্ত্রিসভায়।


রবিবার বিকালে সচিবালয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদের তালিকা আনুষ্ঠানিকভাবে ঘোষণাকালে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান, প্রধানমন্ত্রীসহ ৪৭ সদস্যের মন্ত্রিসভায় একজন মন্ত্রী, একজন প্রতিমন্ত্রী ও একজন উপমন্ত্রী হিসেবে মোট চারজন নারী সংসদ সদস্য দায়িত্ব নেবেন।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে থাকছে থাকছে- মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, সশস্ত্রবাহিনী, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ মন্ত্রণালায়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। তিনি গোপালগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য।


চাঁদপুর-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ডা. দীপু মনি শপথ নিচ্ছেন শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে। এর আগে নবম সংসদে তিনি পররাষ্ট্র মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।


বেগম মুন্নুজান সুফিয়ান পেয়েছেন শ্রম ও কর্মস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব। তিনি খুলনা-৩ আসন থেকে সংসদ নির্বাচিত হয়েছেন।


এছাড়া বেগম হাবিবুন নাহার পরিবেশ, বন ও জলবায় পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ে উপ-মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। বাগেরহাট-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য তিনি।


বিবার্তা/হাসান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com