ঈদে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু
প্রকাশ : ০৭ আগস্ট ২০১৮, ১৩:৩০
ঈদে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানী থেকে দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। টিকিটের জন্য মঙ্গলবার সকাল ৬টা থেকে রাজধানীর বিভিন্ন বাস কাউন্টারগুলোতে যাত্রীরা ভিড় করেছেন। তবে অগ্রিম টিকিট বিক্রির শুরুর দিন গত ৫ আগস্ট হলেও শিক্ষার্থীদের আন্দোলনের কারণে ওইদিন সব পরিবহন টিকিট বিক্রি শুরু করেনি।


ঈদের এই কাঙ্ক্ষিত টিকিট পেতে আজ ভোর থেকেই গাবতলীর আন্তঃজেলা বাস টার্মিনালে টিকিটপ্রত্যাশীদের ভিড় ছিল। বেলা বাড়তে থাকলেও টিকিটপ্রত্যাশী মানুষের ভিড় লেগেই ছিল।


রাজধানীর গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী ঘুরে দেখা গেছে, আগাম টিকেট বিক্রির জন্য প্রত্যেকটি পরিবহনের আলাদা কাউন্টার খোলা হয়েছে। বিক্রি শুরু হয়েছে সকাল ৬টা থেকে। মালিক সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন পরিবহনকে অনুরোধ জানানো হয়েছে, কোনোভাবেই যেন সরকার নির্ধারিত ভাড়ার বাইরে বেশি আদায় করা না হয়। এছাড়া পরিবহন সংশ্লিষ্টরা জানিয়েছেন তাদের হাতে যতক্ষণ পর্যন্ত টিকিট থাকবে ততক্ষণ পর্যন্ত দিবেন।


এবার ঈদে একটি দীর্ঘ ছুটির সম্ভাবনা আছে। ১৭ থেকে ২৫ আগস্ট পর্যন্ত এ ছুটি হতে পারে। ১৭ ও ১৮ আগস্ট শুক্র ও শনিবার। ১৯ ও ২০ তারিখ মাঝে কর্মদিবস। ঈদ ২২ তারিখ হলে ২১ থেকে ২৫ তারিখ টানা ছুটি। ১৯ ও ২০ তারিখের কর্মদিবসে কেউ যদি ছুটি নিতে পারেন, তবে তা নয় দিনের ছুটি হয়ে যাবে।


বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও সোহাগ পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক ফারুক তালুকদার সোহেল বলেন, অনেক পরিবহন ৫ তারিখ অগ্রিম টিকিট বিক্রি শুরু না করলেও আমরা ওইদিন থেকেই টিকিট বিক্রি করেছি। তবে মঙ্গলবার থেকে পুরোদমে টিকিট বিক্রি শুরু হয়েছে। টিকিট প্রত্যাশীদের ভিড় বেশি। আজ দেয়া হচ্ছে ১৬ আগস্ট থেকে ২১ আগস্টের টিকিট।


তিনি জানান, গাবতলি ও সায়েদাবাস বাস টার্মিনাল এবং কল্যাণপুর, আসাদগেট, আরামবাগ ও মৌচাকে অবস্থিত বিভিন্ন আন্তঃজেলা বাসের কাউন্টারে আগাম টিকেট পাওয়া যাবে। কোনোভাবেই ঈদ উপলক্ষে পরিবহনের ভাড়া বাড়বে না বলে তিনি জানান।


জানতে চাইলে হানিফ এন্টারপ্রাইজের গাবতলি কাউন্টারের জেনারেল ম্যানেজার মোশারফ হোসাইন জানান, আগে আসলে আগে পাবেন এই নীতির উপর ভিত্তি করে টিকিট দেয়া হচ্ছে। যাত্রীরা লাইনে দাঁড়িয়ে টিকিট নিচ্ছেন।


গাবতলী বাস টার্মিনাল কথা হয় চাকরিজীবী শেখ মাকিনুর রহমানের সঙ্গে। তিনি ১৬ তারিখের টিকিট খুঁজছিলেন। তার বাড়ি খুলনা। বেশ কিছু কাউন্টার খুঁজে ঈগল পরিবহনের টিকিটি পেয়েছেন। তবে বন্ধুর জন্য ২০ তারিখের টিকিট পেতে তাকে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়েছে সারিতে।


ঢাকার স্কুল-কলেজগুলোর বেশির ভাগ ১৪ আগস্ট ক্লাস হয়ে বন্ধ হয়ে যাবে। ১৫ তারিখ সরকারি ছুটি। তাই ১৬ তারিখের টিকিটের চাহিদা বেশি।


বিবার্তা/শান্ত/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com