আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় জঙ্গিরা নিস্তেজ হয়েছে
প্রকাশ : ০১ জুলাই ২০১৮, ১২:৫৬
আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় জঙ্গিরা নিস্তেজ হয়েছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিশ্বের অনেক দেশের তুলনায় বাংলাদেশ এখনো বেশি নিরাপদ।


রাজধানীর গুলশানের হলি আর্টিসান বেকারিতে জঙ্গি হামলায় নিহতদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি একথা বলেন। শ্রদ্ধা নিবেদন শেষে কিছুক্ষণ নীরবতা পালন করেন।


কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ওই ভবনের সামনে বিভিন্ন দূতাবাস ও আন্তর্জাতিক সংস্থার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।


কাদের বলেন, হলি আর্টিসানে জঙ্গি হামলার আজ দুই বছর পূর্ণ হয়েছে। ঘটনার পরপরই দ্রুত ব্যবস্থা নেয়া হয়েছিল। এক সপ্তাহের মধ্যে ওই মামলার চার্জশিট দেয়া হচ্ছে।


তিনি বলেন, মর্মান্তিক ও নৃশংস এ ঘটনার তদন্তে সরকার বসে নেই। পুলিশ কমিশনার আমাকে জানিয়েছেন, এক সপ্তাহের মধ্যে চার্জশিট হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদ বৈশ্বিক একটি সমস্যা। তবে আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় তারা অনেকটাই নিস্তেজ হয়ে গেছে।


সাংবাদিকদের এক প্রশ্নে উত্তরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় তারা নির্মূল হয়েছে এটা বলব না, তবে তারা দুর্বল হয়েছে। আর আমরাও সতর্ক রয়েছি। জঙ্গিরা যেন কোনো দুর্ঘটনা ঘটাতে না পারে, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে।


সেতুমন্ত্রী বলেন, হলি আর্টিসানে জঙ্গি হামলার ঘটনাকে আমরা আইনি ও রাজনৈতিকভাবে মোকাবেলা করে যাচ্ছি। জড়িতরা শাস্তি পাবেই। জঙ্গিবাদ নির্মূলে সরকার কাজ করে যাচ্ছে। এ হামলা বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করতে পারেনি।


২০১৬ সালের ১ জুলাই গুলশান-২ এর হলি আর্টিসান বেকারিতে হামলা করে কয়েকজন জঙ্গি। এ সময় দেশী-বিদেশি ২২ জন নাগরিককে হত্যা করে তারা। এর মধ্যে ইতালির নয়জন, জাপানি সাতজন, ভারতীয় একজন, আমেরিকার একজন ও বাংলাদেশী দুইজন ও দুই পুলিশ কর্মকর্তরা রয়েছেন। এছাড়া পুলিশ ও সেনাবাহিনী মিলে দেশী-বিদেশি মোট ৩২ জন নাগরিককে উদ্ধার করা হয়েছিল।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com