ঈদে বাড়ি ফেরা: ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু
প্রকাশ : ০১ জুন ২০১৮, ০৯:৩২
ঈদে বাড়ি ফেরা: ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। শুক্রবার সকাল থেকে শুরু হয়ে টিকিট বিক্রি চলবে ৬ জুন পর্যন্ত।


টিকিট কিনতে কমলাপুর রেলস্টেশনে রয়েছে প্রচণ্ড ভিড়। ভোররাত থেকে টিকিট কাউন্টারগুলোর সামনে লাইনে দাঁড়ান টিকিটপ্রত্যাশীরা।


বৃহস্পতিবার রাতে স্টেশনে গেলে দেখা যায়, রাতেই টিকিটের জন্য লাইন অনেক বড় হয়ে গেছে। কেউ পত্রিকা বিছিয়ে শুয়ে আছেন। আবার দলবদ্ধভাবে অনেকেই বসে গল্পের ঘোর বানিয়েছেন।


কমলাপুর রেলস্টেশন কর্তৃপক্ষ জানায়, প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত টিকিট বিক্রি হবে। আর ফিরতি টিকিট দেয়া হবে ১০ থেকে ১৫ জুন পর্যন্ত। একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। ট্রেন ছাড়তে দেরি হলে রাখা হয়েছে বিকল্প ব্যবস্থা।



এবার বিশেষ সাত জোড়া ট্রেন দেয়া হবে। এগুলো হলো ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রেলপথে দেওয়ানগঞ্জ স্পেশাল, চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রেলপথে চাঁদপুর স্পেশাল-১ ও চাঁদপুর স্পেশাল-২, রাজশাহী-ঢাকা-রাজশাহী রেলপথে রাজশাহী স্পেশাল, পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুর রেলপথে পার্বতীপুর স্পেশাল। এই পাঁচটি স্পেশাল ট্রেন ঈদের আগে ১৩ জুন থেকে ১৫ জুন পর্যন্ত চলবে। ঈদের পরে চলবে ১৮ জুন থেকে ২৪ জুন।


কাউন্টারম্যানরা জানান, শুক্রবার ১ জুন পাওয়া যাবে ১০ জুনের টিকিট। ২ জুন পাওয়া যাবে ১১ জুনের, ৩ জুন পাওয়া যাবে ১২ জুনের, ৪ জুন পাওয়া যাবে ১৩ জুনের, ৫ জুন পাওয়া যাবে ১৪ জুনের এবং ৬ জুন পাওয়া যাবে ১৫ জুনের ট্রেনের টিকিট।


আর ফিরতি টিকিট ১০ জুন দেয়া হবে ১৯ জুনের টিকিট, ১১ জুন ২০ জুনের, ১২ জুন দেয়া হবে ২১ জুনের, ১৩ জুন দেয়া হবে ২২ জুনের, ১৪ জুন দেয়া হবে ২৩ জুনের এবং ১৫ জুন দেয়া হবে ২৪ জুনের টিকিট।


স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী জানান, ঈদে ট্রেনে যাত্রী সেবা নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা নিয়েছে মন্ত্রণালয়। আর সবাইকে লাইনে দাঁড়িয়ে টিকিট নিতে হবে। একই সঙ্গে সবাইকে টিকিট দেয়া সম্ভব নয় কেননা সম্পদ সীমিত।


বিবার্তা/নুর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com