শিরোনাম
মাদকবিরোধী অভিযানে ‘সতর্ক হওয়ার’ পরামর্শ
প্রকাশ : ৩১ মে ২০১৮, ২১:৪৮
মাদকবিরোধী অভিযানে ‘সতর্ক হওয়ার’ পরামর্শ
প্রতীকী ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চলমান মাদকবিরোধী অভিযানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ‘বিতর্কের উর্ধ্বে থেকে’ এবং ‘সতর্কভাবে’ অভিযান পরিচালনার পরামর্শ দিয়েছে একটি সংসদীয় কমিটি।


স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে বৃহস্পতিবার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য এ পরামর্শ আসে।


বৈঠক শেষে কমিটির সদস্য ফখরুল ইমাম সাংবাদিকদের বলেন, সরকারের পাঁচটি সংস্থার কাছ থেকে তথ্য নিয়ে মাদকবিরোধী অভিযান চলছে। চলমান অভিযানে আমরা সন্তোষ প্রকাশ করেছি।


তিনি বলেন, মাদকবিরোধী অভিযানের সময় আক্রমণ বা পাল্টা আক্রমণে যদি কেউ মারা যায় তাহলে তো কিছু করার নেই। তবে কোনো নিরীহ মানুষ যেন এর শিকার না হয় সেজন্য আমরা সাবধান হতে বলেছি। সতর্ক থাকতে বলেছি।


এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টির সদস্য ফখরুল ইমাম বলেন, মাদকবিরোধী অভিযানের সময় কিছু ক্ষেত্রে ডাকাত ধরার ঘটনা ঘটেছে। তাদের কেউ কেউ মারা গেছে। এজন্য সংখ্যায় কিছুটা এদিক সেদিক হতে পারে।


সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মালয়েশিয়া ও সিঙ্গাপুরে অবস্থানকারী বাংলাদেশিদের পাসপোর্ট ও ভিসা নবায়ন কার্যক্রম আরও সহজ করার সুপারিশ করা হয়েছে বৈঠকে।


এছাড়া গাজীপুর ও রংপুর মহানগরী পুলিশ বিল সংসদে পাস হওয়ায় সন্তোষ প্রকাশ করে দ্রুততম সময়ে ওই দুই এলাকায় পুলিশের জন্য ব্যারাক নির্মাণ, থানা ভবন নির্মাণসহ আনুষাঙ্গিক অবকাঠামো নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।


কমিটির সভাপতি টিপু মুনশির সভাপতিত্বে এ বৈঠকে কমিটির সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, মো. ফরিদুল হক কান, আবুল কালাম আজাদ, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ফখরুল ইমাম এবং কামরুন নাহার বৈঠকে অংশ নেন।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com