‌‘ট্রেনে প্রতিদিন ঢাকা ছাড়ছেন প্রায় ২ লাখ মানুষ’
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৪, ১২:৩২
‌‘ট্রেনে প্রতিদিন ঢাকা ছাড়ছেন প্রায় ২ লাখ মানুষ’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা রেলওয়ে স্টেশনের স্টেশন ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার জানিয়েছেন, শুধু ঈদ নয়, সবসময়ই ট্রেনের ছাদে চড়ে ভ্রমন করা নিষেধ। এ বছর সার্বিকভাবে আমরা এখন পর্যন্ত পরিস্থিতি ধরে রাখতে পেরেছি। আগামী দুই দিনও এমন সুষ্ঠু পরিবেশ থাকবে বলে প্রত্যাশা করছি।


রবিবার (৭ এপ্রিল) ঢাকা রেলওয়ে স্টেশনে নিজ কক্ষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা জানান।


মাসুদ সারওয়ার বলেন, প্রতিদিন ট্রেনে করে ঢাকা ও এর আশপাশের স্টেশন ছাড়ছে প্রায় দুই লাখ মানুষ। আজ ঢাকা ও আশপাশের স্টেশন থেকে ৬৯টি ট্রেন ছেড়ে যাবে। এর মধ্যে ৪৪টি আন্তঃনগর ট্রেনের যাত্রী সংখ্যা ৩৩ হাজার ৫০০ জন। এছাড়া লোকাল, মেইল ও কমিউটার ট্রেন রয়েছে।


ঢাকা রেলওয়ে স্টেশনের এক নম্বর প্লাটফর্মে থাকা কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনের যাত্রী মো. রাসেল মিয়া বলেন, ট্রেনে আমি কোনো আসন পাইনি। একটি স্ট্যান্ডিং টিকিট কিনেছি। ট্রেনে তেমন কোনো ভিড় নেই। ট্রেনের অতিরিক্ত যাত্রী হিসেবে যেমন স্বাচ্ছন্দ্যে যেতে পারছি, এমনটা আগে কখনও ঈদে দেখিনি।


এদিকে ঢাকা রেলওয়ে স্টেশনে কড়াকড়ি টিকিট চেকিং আর টিকিট যার ভ্রমণ তার নীতির কারণে পঞ্চম দিনেও স্টেশনে শৃঙ্খলা দেখা গেছে।


এই বিষয়ে রেলওয়ের ঢাকা বিভাগের বাণিজ্যিক কর্মকর্তা শাহ আলম কিরণ শিশির বলেন, আগামী দুই দিন ট্রেনে যাত্রী চাপ আরও বাড়তে পারে। এজন্য অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবেন। এখন পর্যন্ত যেভাবে টিকিট চেকের পর যাত্রীরা প্লাটফরমে ঢুকছে, আশা করি সামনের দুই দিনেও সেটি থাকবে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com