বাড়তে পারে রাতের তাপমাত্রা, ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস
প্রকাশ : ১৮ মার্চ ২০২৪, ২২:০৫
বাড়তে পারে রাতের তাপমাত্রা, ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী ৭২ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। তিনদিন পরে বৃষ্টির প্রবণতা কমে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।


১৮ মার্চ, সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।


এতে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।


আবহাওয়াবিদ ওমর ফারুক স্বাক্ষরিত ওই পূর্বাভাসে বলা হয়েছে আগামী ৭২ ঘণ্টায় রাজশাহী, খুলনা, বরিশাল, ঢাকা, চট্টগ্রাম, রংপুর, সিলেট ও ময়মনসিংহ অর্থাৎ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দমকা হাওয়া বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে দেশে।


১৮ মার্চ, সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসময়ে রাঙ্গামাটি ও নীলফামারী জেলাসহ সীতাকুন্ড অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।


মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসময়ে সারাদেশে দিনের তাপমাত্রা এক থেকে তিনি ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।


এছাড়া বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।


এদিকে সোমবার দেশের সর্বোচ্চ ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল রাঙমাটি ও নীলফারারী জেলায়। এদিকে সর্বনিম্ন ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়।


এছাড়া আগামী পাঁচ দিনের আবহাওয়ার পরিস্থিতিতে জানানো হয়েছে, এসময় দেশে বৃষ্টির প্রবণতা কমবে। তবে তামপাত্রা বাড়বে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com