চলতি বছরে ঢাকা আসতে পারেন সৌদি যুবরাজ
প্রকাশ : ১১ মার্চ ২০২৪, ২১:৪৪
চলতি বছরে ঢাকা আসতে পারেন সৌদি যুবরাজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চলতি বছরের দ্বিতীয়ার্ধে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান বাংলাদেশ সফরে আসতে পারেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ।


১১ মার্চ, সোমবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এ কথা বলেন।


মন্ত্রী বলেন, সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি দেশটির প্রধানমন্ত্রীও। আমরা সেটা নিয়ে আলোচনা করেছি। এ বছরের দ্বিতীয়ার্ধে তার এ সফর হওয়ার কথা রয়েছে।


গাজায় ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে ৫ মার্চ সৌদি আরবের জেদ্দায় ওআইসির পররাষ্ট্রমন্ত্রীদের বিশেষ বৈঠকে যোগ দেন পররাষ্ট্রমন্ত্রী।


পররাষ্ট্রমন্ত্রী বলেন, সৌদি আরবের জেদ্দায় ৫ মার্চ গাজায় ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে ওআইসি পররাষ্ট্রমন্ত্রীদের বিশেষ বৈঠকে বাংলাদেশের সুদৃঢ় অবস্থান ও ইসরায়েলকে বয়কট করার প্রস্তাব অত্যন্ত প্রশংসিত হয়েছে। পাশাপাশি সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সৌদ এবং ওআইসি মহাসচিব হিসেন ইব্রাহিম তার সঙ্গে সাক্ষাৎ অত্যন্ত ফলপ্রসূ ছিল।


তিনি বলেন, সৌদি আরবে প্রায় ৩০ লাখ বাংলাদেশি প্রবাসী রয়েছেন এবং বাংলাদেশের জন্য সৌদি পররাষ্ট্রমন্ত্রীর অগ্রাধিকার রয়েছে বলে জানিয়েছেন।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সৌদি আরবের সাথে সম্পর্ককে বহুমাত্রিক সম্পর্কের রূপ দিয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, সৌদিতে ১০ বিলিয়নসহ গালফ দেশগুলোতে ৫০ বিলিয়ন গাছ লাগানোর উদ্যোগে বাংলাদেশ অংশ নেবে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com