উপজেলা স্বাস্থ্যসেবা সংকট নিরসনেই কাজ করছি: স্বাস্থ্যমন্ত্রী
প্রকাশ : ০৬ মার্চ ২০২৪, ১৭:৩৭
উপজেলা স্বাস্থ্যসেবা সংকট নিরসনেই কাজ করছি: স্বাস্থ্যমন্ত্রী
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, জনবল সংকট ও অন্যান্য আনুষঙ্গিক ব্যবস্থার কারণে উপজেলাগুলোতে স্বাস্থ্যসেবা ব্যাহত হচ্ছে। আমি যদি জনবল সংকট দূর করতে পারি তাহলে মানুষ এখানে থাকবে। আমি এগুলা নিরসনের লক্ষ্যেই কাজ করছি।


৬ মার্চ, বুধবার দুপুরে সিলেটের জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।


স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর কাছে যদি আমরা চিকিৎসা ব্যবস্থা ভালোভাবে পৌঁছে দিতে পারি, তাহলে কিন্তু মেডিকেল কলেজগুলোতে ভিড় হবে না। দেশের মেডিকেল কলেজগুলোতে শুধু সেবা দেওয়া হয় না, সেখানে শিক্ষা ও গবেষণা করা হয়। তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোকে গুরুত্ব দিতে হবে।


তিনি বলেন, সিলেটের জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবস্থা খুব একটা ভালো না। জনবল সংকট রয়েছে। ভবনের সংস্কার প্রয়োজন। এছাড়া সেখানে ডাক্তারদের উপস্থিতি কম থাকায় তাদেরকে কড়া নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়াও সেখানে একজন পরিবার-পরিকল্পনা কর্মকর্তাকে না পাওয়ায় তাকে সাসপেন্ড করা হয়েছে। তবে বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবস্থা আশানুরূপ ভালো।


ডা. সামন্ত লাল সেন বলেন, সিলেট আমার জন্মভূমি। আর বিশ্বনাথে আমরা বাবা-মার বাড়ি। যদিও এখানে আমরা কোনো দিন আসিনি। এখানে আসতে পেরে নিজেকে ধন্য মনে করছি।


স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের পাঁচটি বিভাগে বার্ন ইউনিট প্রতিষ্ঠায় কাজ শুরু করা হয়েছে। আমি যত দ্রুত সম্ভব এই কাজ শেষ করা যায়। এর মধ্যে রয়েছে সিলেট, রাজশাহী, ফরিদপুর, রংপুর ও বরিশাল।


স্বাস্থ্য কমপ্লেক্স দুটি পরিদর্শনকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীসহ স্বাস্থ্য মন্ত্রণালয় ও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com