মাঘের শেষে হঠাৎ বৃষ্টি রাজধানীতে, হতে পারে শুক্রবারও
প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৪, ২০:১০
মাঘের শেষে হঠাৎ বৃষ্টি রাজধানীতে, হতে পারে শুক্রবারও
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মাঘের শেষে রাজধানীতে হঠাৎ বৃষ্টি এলো বৃহস্পতিবার সন্ধ্যায়। একইসাথে, আগামীকাল শুক্রবার (২ ফেব্রুয়ারি) ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টির কথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এই বৃষ্টির ফলে তাৎক্ষণিকভাবে তাপমাত্রা কমবে না। কারণ আকাশে এখনও মেঘ আছে। মেঘ কেটে আকাশ পরিষ্কার হলে আবারও কমে আসতে পারে তাপমাত্রা।


এদিকে, বুধবার মধ্যরাতেও বৃষ্টি হয়েছিল, এরপর বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) আবারও বৃষ্টি হলো রাজধানীর কিছু এলাকায়।


বাংলাদেশ আবহাওয়া অধিদফতর জানায়, পূবালি লঘুচাপের বর্ধিতাংশ ভারতের গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তার আশপাশ এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।


আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকায় আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।


কুয়াশার বিষয়ে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীণ নৌ-পরিবহন যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।


তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় একইরকম থাকতে পারে।


গত ২৪ ঘণ্টায় সারা দেশের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ছিল পটুয়াখালীর খেপুপাড়ায় ২৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৮, রাজশাহীতে ১৩ দশমিক ২, রংপুরে ১৩ দশমিক ৪, ময়মনসিংহে ১৫, সিলেটে ১৫ দশমিক ৪, চট্টগ্রামে ১৫ দশমিক ৭, খুলনায় ১৮ এবং বরিশালে ১৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com