ঝুঁকিপূর্ণ আসন ও কেন্দ্র নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২৩, ১৭:০২
ঝুঁকিপূর্ণ আসন ও কেন্দ্র নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক: স্বরাষ্ট্রমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নির্বাচন কমিশনে (ইসি) ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা পাঠানো হয়েছে- এ ধরনের কোনো তথ্য তার কাছে নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।


২৬ ডিসেম্বর, মঙ্গলবার সচিবালয়ে ব্রিফিংকালে এসব জানান স্বরাষ্ট্রমন্ত্রী।


তিনি বলেন, এমন তথ্য আমার কাছে না থাকলেও নিয়মানুযায়ী সবসময় নির্বাচনের আগে ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা নির্বাচন কমিশন থেকে পাঠানো হয়। সেরকমটা পুলিশের কাছে ইসি থেকে ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা পাঠানো হয়েছে কি না সেটা হতে পারে। কিন্তু স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নয়।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঝুঁকিপূর্ণ আসন ও কেন্দ্র নিয়ে নির্বাচন কমিশন তালিকা দিয়েছে। সব নির্বাচনেই নির্বাচন কমিশন কিছু ঝুঁকিপূর্ণ কেন্দ্রর তালিকা করে আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক থাকতে বলেন। আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক আছে পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।


অভিযোগ করে মন্ত্রী বলেন, একটি দল নির্বাচনকে বানচাল করার চেষ্টা করছে, সহিংসতা করার চেষ্টা করছে। সেজন্য নির্বাচন কমিশন সেনাবাহিনী মোতায়েনের ঘোষণা দিয়েছে।


বিএনপির উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা নির্বাচনে এলে পাশ করতে পারবে না, এজন্যই লন্ডনে থাকা তাদের পলাতক নেতার নির্দেশে তারা নির্বাচনে আসেনি। নির্বাচনে না এসে প্রোপাগান্ডা চালাচ্ছে তারা। তাদের এসব কথা এ্যালাউ করি না আমরা। দেশের জনগণও পাত্তা দেয় না।


মন্ত্রী বলেন, নির্বাচনের পরিবেশ এখন পর্যন্ত ভালো আছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা আগামীকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ইসিতে যাবে। সংখ্যা এখনও ঠিক হয়নি, তবে সংখ্যা অনেক।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com