দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়, ৯.৫ ডিগ্রি
প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২৩, ১৪:৪৫
দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়, ৯.৫ ডিগ্রি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। একদিন আগে যা ছিল ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।


আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ১৯ ডিসেম্বর, মঙ্গলবার এবং বুধবার (২০ ডিসেম্বর) রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে। এছাড়া বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাতের তাপমাত্রা বাড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া বিভাগ।


ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস থেকে মঙ্গলবার সকালে হয়েছে ১৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আপাতত শীত কমার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।


সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ছিল টেকনাফে। গত কয়েকদিন ধরে সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফেই রেকর্ড করা হচ্ছে।


মঙ্গলবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এসময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


বুধবার সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। বৃহস্পতিবার সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। পরবর্তী পাঁচদিনে তাপমাত্রা বাড়তে পারে বলে জানান আবহাওয়াবিদ বজলুর রশিদ।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com