জাতীয়
খাগড়াছড়িতে অপহৃত ৩ ইউপিডিএফ সদস্য উদ্ধার
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০২৩, ০৯:০৪
খাগড়াছড়িতে অপহৃত ৩ ইউপিডিএফ সদস্য উদ্ধার
খাগড়াছড়ি প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

খাগড়াছড়ির পানছড়ি লোগাং অনিলপাড়ায় ৪ জন হত্যাকাণ্ডের ঘটনায় পর অপহৃত তিন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) তিন নেতাকে অক্ষত উদ্ধার করেছে সেনাবাহিনী।


বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাতে পানছড়ি উপজেলার লতিবান ইউনিয়নের তারাবনছড়া এলাকায় সেনাবাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে থেকে তাদের অক্ষত উদ্ধার করে।


বিষয়টি নিশ্চিত করেছে পানছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল আজম। তাদের তিনজনকে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে বলেও জানান ওসি। এ নিয়ে পাহাড়ে নানা জল্পনা-কল্পনা আর গুঞ্জন ছড়িয়ে পড়ে। উদ্ধারের পর কেটে যায় ধুষর কুয়াশা।


নিরাপত্তাবাহিনী সূত্র জানায়, সেনাবাহিনীর খাগড়াছড়ি সদর জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবুল হাসনাতের নেতৃত্বে একদল সেনা সদস্য রাতে বিশেষ অভিযান চালায়। দূর্ধর্ষ এ অভিযানে পাহাড়ি ছনের ঝুমঘরে বাঁধা অবস্থায় ইউপিডিএফ সদস্য,নীতি দত্ত চাকমা,হরিকমল ত্রিপুরা,প্রকাশ ত্রিপুরাকে উদ্ধার করা হয়। উদ্ধার অভিযান কালে সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে অপহরণকারীরা পালিয়ে যায় বলে সূত্র জানায়।


অপহৃতরা হচ্ছে-ইউপিডিএফ সংগঠক নীতিদত্ত চাকমা,হরিকমল ত্রিপুরা ও সদস্য প্রকাশ ত্রিপুরা।


এর আগে সোমবার (১১ ডিসেম্বর) রাত ১০টার দিকে ইউপিডিএফ ও সহযোগি সংগঠনের ৭ জন নেতাকর্মী পরদিন যুব সম্মেলন সফল করতে লোগাঙ সাংগঠনিক কার্যক্রম চালাচ্ছিলেন।


এ সময় সোমবার রাতে বিপুল চাকমাসহ উক্ত ৭ জন অনিল পাড়া নামক গ্রামে এক ব্যক্তির বাড়িতে অবস্থান কালে পানছড়ি সদর এলাকা থেকে সশস্ত্র একটি দল ওই বাড়িতে গিয়ে এলোপাথাড়ি ব্রাশফায়ার করে বিপুল চাকমা,সুনীল ত্রিপুরা,লিটন চাকমা ও রুহিন বিকাশ ত্রিপুরাকে হত্যা করে। চার জনকে হত্যার পর সন্ত্রাসীরা সেখান থেকে ইউপিডিএফ সংগঠক নীতিদত্ত চাকমা, হরিকমল ত্রিপুরা ও সদস্য প্রকাশ ত্রিপুরাকে অপহরণ করে নিয়ে যায়। পরে তাদের আর কোন খোঁজ পাওয়া যায়নি।’


বিবার্তা/মামুন/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com