২৪ ঘন্টায় ডেঙ্গুতে মৃত্যু আরও ২, নতুন রোগী ৬৮২
প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৮:২৪
২৪ ঘন্টায় ডেঙ্গুতে মৃত্যু আরও ২, নতুন রোগী ৬৮২
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডেঙ্গুতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আগের দিনের তুলনায় কমেছে। দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে, যা আগের দিন ছিল তিনজনে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৩৪ জনে।


এডিস মশাবাহিত এ জ্বরে আক্রান্ত হয়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছে ৬৮২ জন। অন্যদিকে ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছেন দুই হাজার ৬৮৯ জন ডেঙ্গুরোগী। আর নতুন করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৬১ জন।


৪ ডিসেম্বর, সোমবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।


এতে বলা হয়, আজ সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে মারা যাওয়াদের মধ্যে একজন ঢাকা সিটির ও আরেকজন ঢাকা সিটির বাইরে। একই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ১৩৫ জন। আর ৫৪৭ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়াদের মধ্যে ২০১ জন ঢাকা সিটির। আর বাকি ৭৬০ জন ঢাকার বাইরের।


চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছে তিন লাখ ১৪ হাজার ৩৮৮ জন। এর মধ্যে ঢাকার বাসিন্দা এক লাখ আট হাজার ৪০৪ জন। আর ঢাকার বাইরের ২ লাখ ৫ হাজার ৯৮৪ জন। এসময়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে ৩ লাখ ১ হাজার ৬৫ জন।


চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছে এক হাজার ৬৩৪ জন। এর মধ্যে ঢাকায় মারা গেছে ৯৪৫ জন এবং ঢাকার বাইরে মারা গেছে ৬৮৯ জন। আক্রান্তের তুলনায় মৃত্যুর হার ০ দশমিক ৫ শতাংশ।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com