অষ্টম দফা অবরোধের সকালে পুড়ল ৩ যানবাহন
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২৩, ১১:২২
অষ্টম দফা অবরোধের সকালে পুড়ল ৩ যানবাহন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা অবরোধ শুরুর আগেই সাতসকালে রাজধানীর ঢাকা, সিরাজগঞ্জ ও গাজীপুরে সবজিবোঝাই ট্রাক ও বাসে আগুন দিছে দুর্বৃত্তরা। অষ্টম দফায় বিএনপির ডাকা ২৪ ঘণ্টার অবরোধ কর্মসূচির দিন রাজধানীর শ্যামপুরের ধোলাইপাড় এলাকায় বুধবার (২৯ নভেম্বর) সকালে তুরাগ পরিবহনের একটি বাসে আগুন দেয়ার খবর পাওয়া গেছে।এ নিয়ে সকালেই ৩টি যানবাহনে অগুনের ঘটনা ঘাটে।


ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানিয়েছেন, সকালের দিকে রাজধানীর শ্যামপুরের ধোলাইপাড় এলাকায় তুরাগ পরিবহনের একটি বাসে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে খবর পেয়ে সিদ্দিকবাজার ফায়ার স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।


অপর দিকে বুধবার ভোরে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে একটি চলন্ত সবজিবোঝাই ট্রাকে মশাল দিয়ে আগুন দিয়েছেন অবরোধ সমর্থকরা।


হাটিকুমরুল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) এম এ ওয়াদুদ জানান, ট্রাকটি উত্তরবঙ্গ থেকে সবজি নিয়ে ঢাকার দিকে যাচ্ছিল।


বঙ্গবন্ধু পশ্চিমবঙ্গের মহাসড়কের নলকা এলাকায় পৌঁছালে সেখানে রাস্তা একটু ভাঙা থাকায় ট্রাকের গতি কমান চালক। এই সুযোগে কয়েকজন অবরোধ সমর্থক মশাল জাতীয় কিছু দিয়ে সামনের ছিটে আগুন ধরিয়ে দেন।


এ সময় চালক ও হেলপার ভয়ে ট্রাকটি থেকে নেমে যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ট্রাকটির সামনের অংশ পুড়ে গেছে। পরে ট্রাকটি হাটিকুমরুল হাইওয়ে থানায় নেয়া হয় বলে জানান ওসি।


এছাড়া সকাল সাড়ে ৬টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের উত্তর সালনা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।


ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার সকাল সাড়ে ৬ টায় উত্তর সালনা এলাকায় কয়েকজন দুর্বৃত্ত একটি বাসে দাহ্য পদার্থ নিক্ষেপ করে আগুন ধরিয়ে পালিয়ে যায়। পরে আশপাশের লোকজন ছুটে এসে ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে জয়দেবপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আধঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে।


গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, বাসে অগ্নিসংযোগের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আধা ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে বাসের সামনের অংশ পুড়ে গেছে, তবে কেউ হতাহত হয়নি।


বুধবার (২৯ নভেম্বর) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত সারাদেশে এ অবরোধ চলবে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com