নাশকতা এড়াতে রাজধানীতে টহল দিচ্ছে র‌্যাবের ১৬০ দল
প্রকাশ : ০৮ নভেম্বর ২০২৩, ১২:১৪
নাশকতা এড়াতে রাজধানীতে টহল দিচ্ছে র‌্যাবের ১৬০ দল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি ও জামায়াতের ডাকা তৃতীয় দফা অবরোধে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ১৬০টি টহল দল মোতায়েন করা হয়েছে। এছাড়া সারা দেশে আছে ৪৬০টি দল।


বুধবার (৮ নভেম্বর) সকালে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।


তিনি বলেন, সকাল থেকে ৪৮ ঘণ্টার অবরোধ শুরু হয়েছে। কেউ যেন আইনশৃঙ্খলার কোনো অবনতি ঘটাতে না পারে, সেজন্য র‌্যাব ফোর্সেস সতর্ক রয়েছে। সারা দেশে ৪৬০টি টইল দল মোতায়েন করা হয়েছে, আর রাজধানীতে আছে ১৬০টি।


গত ২৯ অক্টোবর একদিনের হরতাল ও দুই দফায় ৫ দিনের অবরোধ কর্মসূচি শেষে আজ (বুধবার, ৮ নভেম্বর) থেকে আবারো শুরু হয়েছে বিএনপির ৪৮ ঘণ্টার অবরোধ। তৃতীয় ধাপে এ অবরোধ কর্মসূচির আগে সার্বিক পরিস্থিতি তুলে ধরতে অনলাইনে ব্রিফিং করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সব বাধা উপেক্ষা করে কর্মসূচি সফল করতে নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন তিনি।


এরপরই সকাল সাড়ে ৭টায় উত্তরা হাউজ বিল্ডিং এলাকায় রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল হয়। নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সড়ক অবরোধ করেন তিনি।


এর আগে, রাজধানীতে গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। পরদিন ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি। এরপর ৩১ অক্টোবর থেকে সারা দেশে তিন দিনের অবরোধ কর্মসূচি শেষ হয় ২ নভেম্বর। হরতাল ও অবরোধ চলাকালে সারা দেশে অ্যাম্বুলেন্সসহ বেশকিছু যাত্রীবাস ও পণ্যবাহী গাড়িতে ভাঙচুর চালায় ও আগুন দেয় অবরোধকারীরা।


এরপর সরকারবিরোধী আন্দোলনে নিহতদের স্মরণে গত শুক্রবার (৩ নভেম্বর) সারা দেশে দোয়া মাহফিলের আয়োজন করে বিএনপি। শনিবার বিরতি দিয়ে রবি ও সোমবার (৫ ও ৬ নভেম্বর) দেশব্যাপী ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ পালন করেছে দলটি।


যদিও এ দফা অবরোধে সকাল থেকে রাজধানী ও আশপাশের এলাকায় আগের অবরোধের তুলনায় যানবাহন চলাচল বেড়েছে। কোথাও কোথাও যানজটও দেখা গেছে। তবে তা স্বাভাবিকের তুলনায় কম। যদিও আতঙ্কে চলছে না দূরপাল্লার বাস। আর টার্মিনালগুলোতেও লোকজনের তেমন একটা আনাগোনা নেই। সকাল থেকেই স্বাভাবিক সময়ের মতোই দায়িত্ব পালন করতে হচ্ছে ট্রাফিক বিভাগের সদস্যদের।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com