‌‘নির্বাচনের আগে’ পদোন্নতি পেতে আইজিপির সঙ্গে বৈঠকে ৩৫-৩৬ ব্যাচ
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০১:৪২
‌‘নির্বাচনের আগে’ পদোন্নতি পেতে আইজিপির সঙ্গে বৈঠকে ৩৫-৩৬ ব্যাচ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘নির্বাচনের আগে’ পদোন্নতি চেয়ে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিসিএস পুলিশ ক্যাডারের দুই ব্যাচের কর্মকর্তারা।


মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) পুলিশ সদরদপ্তরে পদোন্নতি চাওয়া বিসিএস পুলিশ ক্যাডারের ৩৫ ও ৩৬তম ব্যাচের কর্মকর্তারা আইজিপির সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় তারা পুলিশপ্রধানের কার্যালয়ে প্রায় ঘণ্টাব্যাপী বৈঠক করেন।


বৈঠকে পুলিশের তরুণ সদস্যরা নির্ধারিত সময়েও পদোন্নতি না হওয়ায় ক্ষোভ ও দুঃখ প্রকাশ করেন। সেইসঙ্গে আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে পদোন্নতি নিশ্চিত করার জন্য পুলিশপ্রধানকে অনুরোধ করেন।


বৈঠকে অংশ নেওয়া বিসিএস ৩৫ ব্যাচের এবং ডিএমপি সহকারী কমিশনার (এসি) পদমর্যাদার এক কর্মকর্তা নাম প্রকাশ না শর্তে বলেন, ‘৩৫তম বিসিএসের পুলিশ সদস্যরা প্রায় দেড় বছর ধরে পদোন্নতি বঞ্চিত। এ সময়ের মধ্যে তাদের অতিরিক্ত পুলিশ সুপার (ষষ্ঠ গ্রেডে) পদোন্নতি হওয়ার কথা ছিল। প্রশাসন ও আনসার ক্যাডারসহ আরও বেশ কয়েকটি ক্যাডারের সদস্যরা এরই মধ্যে নবম গ্রেড থেকে ষষ্ঠ গ্রেডে পদোন্নতি পেয়েছেন। তবে, আমরা এখনো বঞ্চিত। এতে আমাদের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। দ্রুত পদোন্নতি নিশ্চিত তা করতে পারলে ক্ষোভ আরও প্রশমিত হবে।’


অন্যদিকে, ৩৬তম বিসিএস পুলিশ ক্যাডারের সদস্যরা নবম গ্রেড থেকে ষষ্ঠ গ্রেডে পদোন্নতির জন্য বয়সসীমা ও চাকরির মেয়াদসহ ছয় মাস আগ থেকেই সব শর্ত পূরণ করেছেন। তারাও এখনো পদোন্নতি পাননি। তবে পুলিশ ক্যাডাররা একই সঙ্গে চাকরিতে যোগ দেওয়া প্রশাসন ক্যাডার ও আনসার ক্যাডারসহ বেশ কিছু ক্যাডার সার্ভিসের কর্মকর্তারা এরই মধ্যে ষষ্ঠ গ্রেডে পদোন্নতি পেয়েছেন।


পুলিশের ৩৬ ব্যাচের কর্মকর্তারা বেশ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। এ বিষয়ে জানতে চাইলে পুলিশের একজন ঊধ্বর্তন কর্মকর্তা বলেন, পুলিশের ৩৫তম ও ৩৬তম ব্যাচের কর্মকর্তারা পুলিশ সদরদপ্তরের ও অ্যান্ডএম উইংয়ের ডিআইজি ফারুক হোসেনের সঙ্গে দেখা করে তাদের প্রাপ্য পদোন্নতির দাবি ও যৌক্তিকতা তুলে ধরেন।


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে, পুলিশে পদোন্নতি জটিলতা নিরসনে দু’টি অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক পদ, ৫০টি উপ-মহাপরিদর্শক (ডিআইজি), ১৪০টি অতিরিক্ত উপ-মহাপরিদর্শক পদ (অতিরিক্ত ডিআইজি) ও ১৫০টি পুলিশ সুপারের (এসপি) সংখ্যাতিরিক্ত পদ সৃষ্টি করা হয়েছে। যা অনুমোদনের জন্য অপেক্ষায় রয়েছে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com