মার্কিন প্রেসিডেন্ট বাংলাদেশের সঙ্গে আরও গভীর সম্পর্ক চান: পররাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৩০
মার্কিন প্রেসিডেন্ট বাংলাদেশের সঙ্গে আরও গভীর সম্পর্ক চান: পররাষ্ট্রমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্কের কোনো টানাপোড়েন নেই জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও গভীর করতে চান।


মোমেন বলেন, আমেরিকার সঙ্গে বাংলাদেশের অত্যন্ত উষ্ণ সম্পর্ক রয়েছে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এই সম্পর্ককে আরও জোরদার ও মজবুত করতে চান।


নিউইয়র্ক স্থানীয় সময় সোমবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক ব্রিফিংয়ে ড. এ কে আব্দুল মোমেন এ কথা জানান।


‘এক বন্ধু অন্য বন্ধুকে পরামর্শ দিতে পারে’ উল্লেখ করে তিনি বলেন, আমরা তাদের অনেকগুলো পরামর্শ গ্রহণ করেছি। যদি পরামর্শটি বাস্তবসম্মত হয় তবে আমরা অবশ্যই সেটি গ্রহণ করবো।


যুক্তরাষ্ট্রের ভিসা নীতি সম্পর্কে মোমেন বলেন, যারা নির্বাচন বানচাল করবে তাদের জন্যই যুক্তরাষ্ট্র নতুন ভিসা নীতি ঘোষণা করেছে। এটা আমাদের জন্য ভালো। কারণ আমরা একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনে অংশ নিতে প্রস্তুত। আমরা চাই, এখানে কেউ যেন ভোট বিঘ্নিত করতে না পারে এবং সহিংসতা করতে না পারে। সুতরাং, মার্কিন যুক্তরাষ্ট্র আমাদের সঙ্গে কাজ করছে। আমরা বিষয়টি নিয়ে খুব নিবিড়ভাবে কাজ করছি।


আসন্ন জাতীয় নির্বাচন সুষ্ঠু করতে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ একযোগে কাজ করবে বলেও উল্লেখ করেন পররাষ্ট্রমন্ত্রী।


এর আগে স্থানীয় সময় দুপুরে জাতিসংঘ সদর দফতরের দ্বিপাক্ষিক বৈঠককক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক টেড্রস অ্যাধানম গ্যাব্রিয়াস। বাংলাদেশের কমিউনিটি ক্লিনিকের ভূয়সী প্রশংসা করে গ্যাব্রিয়াস বলেন, কোভিড মহামারি মোকাবিলায়ও বাংলাদেশ দারুণ সাফল্য দেখিয়েছে। বৈঠকে ক্লাইমেট ভালনারেবল ফোরামের থিম্যাটিক অ্যাম্বাসেডর এবং অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল ডিসঅর্ডার জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন সায়মা ওয়াজেদ উপস্থিত ছিলেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com