আনসারে বিদ্রোহের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড
প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২৩, ২০:১২
আনসারে বিদ্রোহের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাহিনীর বিরুদ্ধে বিদ্রোহ ও ষড়যন্ত্র করলে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে আনসার ব্যাটালিয়ন আইন ২০২৩ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে।


৪ সেপ্টেম্বর, সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে আইনের খসড়াটি অনুমোদন দেয়া হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


মন্ত্রিসভার বৈঠক শেষে বিকেলে সচিবালয়ের জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন। তিনি জানান, বিদ্রোহ সংগঠন বা বিদ্রোহ সংগঠনের প্ররোচনায় সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড রাখা হয়েছে খসড়া আইনে। আগের আইনে বিদ্রোহের বিষয়টি ছিল না।


এছাড়া আনসার ব্যাটালিয়ন আইনে বিশৃঙ্খলা সৃষ্টি করলে শাস্তির বিধান রাখা হয়েছে বলে জানান তিনি। এছাড়াও সংশোধিত বাংলাদেশ শিল্পকলা একাডেমি আইন ২০২৩ এর খসড়ায় নীতিগত অনুমোদন দেয়া হয়েছে।


বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক বিধিমালা ২০১৩'র সংশোধনের প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। এছাড়াও অনুমোদন দেয়া হয়েছে বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসী আইন ২০২৩ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন। যেখানে বিধান রাখা হয়েছে কোন রিক্রুট এজেন্সির বিরুদ্ধে সরকার নির্দিষ্ট কোন অভিযোগ পেলে ৫০ হাজার টাকা জরিমানা করতে পারবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com