সরকারি খাতে অপচয় ও মূল্যস্ফীতি নিয়ন্ত্রণের নির্দেশ প্রধানমন্ত্রীর
প্রকাশ : ২৯ আগস্ট ২০২৩, ১৫:৪১
সরকারি খাতে অপচয় ও মূল্যস্ফীতি নিয়ন্ত্রণের নির্দেশ প্রধানমন্ত্রীর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারিখাতে অপচয় কমানো ও মূল্যস্ফীতি নিয়ন্ত্রণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


২৯ আগস্ট, মঙ্গলবার সকালে আগারগাঁওয়ে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির বৈঠকে এ নির্দেশ দেন তিনি।


বৈঠক শেষে ব্রিফিংয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান জানান, যেসব প্রকল্পের কাজ ৭০ থেকে ৮০ ভাগ শেষ হয়েছে সেগুলো অগ্রাধিকার ভিত্তিতে দ্রুত শেষ করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।


সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক বৈঠক অনুষ্ঠিত হয়। এতে মন্ত্রিসভার সদস্য ছাড়াও সংশ্লিষ্ট সচিবরা অংশ নেন। বৈঠকে ১৪ হাজার ৭৭ কোটি টাকা ব্যয়ে ২০টি প্রকল্পের অনুমোদন দেয়া হয়। বৈঠক শেষে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান জানিয়েছেন, বাংলাদেশে টেকসই উন্নয়ন হচ্ছে। ব্রিকসের সদস্য না হলেও বাংলাদেশ একধাপ এগিয়েছে।


বৈঠক শেষে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান জানিয়েছেন, বাংলাদেশে টেকসই উন্নয়ন হচ্ছে। ব্রিকসের সদস্য না হলেও বাংলাদেশ একধাপ এগিয়েছে। এডিবি, বিশ্বব্যাংক ছাড়াও নিউ ডেভেলপমেন্ট ব্যাংক থেকেও ঋণ নেয়ার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী। হাসপাতালে অবকাঠামো আছে, যন্ত্রপাতি আছে কিন্তু পর্যাপ্ত লোকবল না থাকায় সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী। স্লুইসগেট নির্মাণে সতর্ক হওয়ার তাগিদ দিয়ে রক্ষণাবেক্ষণের ব্যবস্থা না থাকলে এ ধরনের গেট না বানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com