ডেঙ্গুতে ১৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৭৪২
প্রকাশ : ০৮ আগস্ট ২০২৩, ১৮:২৭
ডেঙ্গুতে ১৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৭৪২
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪০ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৭৪২ জন। এর আগে গত রবিবার একদিনে দুই হাজার ৭৬৪ জন হাসপাতালে ভর্তি হন, যা চলতি বছরের মধ্যে একদিনে সর্বোচ্চ ছিল।


৮ আগস্ট, মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলাম সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।


স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সোমবার (৭ আগস্ট) সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ৭৪২ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা এক হাজার ২ জন ও ঢাকার বাইরের এক হাজার ৭৪০ জন। এছাড়া ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৩ জনের মধ্যে ১১ জন ঢাকার বাসিন্দা আর দুজন ঢাকার বাইরের।


চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৮ আগস্ট পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ২২৫ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৭ হাজার ৭২২ জন। ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ৩৪ হাজার ৫০৩ জন। একই সময়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৬২ হাজার ৪২২ জন।


চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৮ আগস্ট পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩৪০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ২৬৯ জন এবং ঢাকার বাইরের ৭১ জন। মোট মৃত্যুর শতকরা হার শূন্য দশমিক ৫ শতাংশ।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com