ঢাবি’র বিশেষ সমাবর্তন অক্টোবরে, সমাবর্তন বক্তা শেখ হাসিনা
প্রকাশ : ১৬ জুলাই ২০২৩, ২১:৩০
ঢাবি’র বিশেষ সমাবর্তন অক্টোবরে, সমাবর্তন বক্তা শেখ হাসিনা
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আগামী অক্টোবরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিশেষ সমাবর্তন অনুষ্ঠিত হবে। এই বিশেষ সমাবর্তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ‘ডক্টর অব লজ’ (মরণোত্তর) ডিগ্রি প্রদান করা হবে। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মোঃ সাহাবুদ্দিন সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বলে আশা করছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন গর্বিত শিক্ষার্থী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সমাবর্তন-বক্তা হিসেবে আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।


১৬ জুলাই, রবিবার উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের এক সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়।


পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সমাবর্তন-বক্তার অক্টোবর মাসের সুবিধাজনক যেকোন দিন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এই বিশেষ সমাবর্তন আয়োজন করা হবে।


বঙ্গবন্ধু, মহান মুক্তিযুদ্ধ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ একসূত্রে গাঁথা। এসব বিষয়ে নতুন প্রজন্মের সামনে বক্তব্য উপস্থাপনে বঙ্গবন্ধু-কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অদ্বিতীয়। তাই জাতির পিতাকে ডিগ্রি প্রদানের বিশেষ সমাবর্তনে তাঁকে সমাবর্তন-বক্তা হিসেবে আমন্ত্রণের সুপারিশ করার জন্য উপাচার্য, ডিনস কমিটি এবং একাডেমিক কাউন্সিলের সদস্যবৃন্দকে সিন্ডিকেট সভায় ধন্যবাদ জানানো হয়।


উল্লেখ্য, ২০১৯ সা‌লের ২০‌শে মার্চ প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার সভাপ‌তি‌ত্বে প্রধানমন্ত্রীর কার্যাল‌য়ে অনু‌ষ্ঠিত জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের জন্মশতবর্ষ জাতীয় ক‌মি‌টি ও জাতীয় বাস্তবায়ন ক‌মি‌টির যৌথ সভায় জাতীয় ক‌মি‌টির সদস্য ও ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ বঙ্গবন্ধু‌কে মরণোত্তর সম্মানসূচক পিএইচ‌ডি প্রদা‌নের এই প্রস্তাব ক‌রে‌ন।


প‌রবর্তী‌তে অধ্যাপক মুহাম্মদ সামাদ ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের একা‌ডে‌মিক কাউ‌ন্সি‌লেও প্রস্তাবটি উত্থাপন ক‌রেন এবং তা সর্বসম্ম‌তিক্রমে পাস হয়।


বিবার্তা/রাসেল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com