জুলাইয়ে ঢাকায় আসছেন মার্কিন আন্ডার সেক্রেটারি নুল্যান্ড
প্রকাশ : ২৬ জুন ২০২৩, ১৩:৪১
জুলাইয়ে ঢাকায় আসছেন মার্কিন আন্ডার সেক্রেটারি নুল্যান্ড
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ সফরে আসছেন যুক্তরাষ্ট্রের রাজনৈতিক বিষয়ক আন্ডার সেক্রেটারি ভিক্টোরিয়া নুল্যান্ড। বাংলাদেশে যুক্তরাষ্ট্রের একটি উচ্চপর্যায়ের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন তিনি। আগামী মাসের প্রথম দিকে এই প্রতিনিধি দল আসবে বলে কূটনৈতিক সূত্রে জানা গেছে।


দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন পররাষ্ট্র দপ্তরের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লুও এই প্রতিনিধি দলে থাকবেন।


ওয়াশিংটনের একটি কূটনৈতিক সূত্র গণমাধ্যমকে জানায়, সম্ভবত রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনার জন্য উচ্চপর্যায়ের প্রতিনিধি দলটি ঢাকা সফর করবে। ঈদের পর এই সফর হতে পারে। তবে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানাতে পারেনি ওই সূত্র।


উল্লেখ্য, বাংলাদেশের জন্য সম্প্রতি ভিসানীতি ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র, যেখানে বলা হয়েছে যারা ভোট জালিয়াতি বা ভয়ভীতি প্রদর্শনে সম্পৃক্ত থাকবে তাদের যুক্তরাষ্ট্রের ভিসা দেওয়া হবে না।


এর আগে ২০২১ সালে র‍্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্র। সাম্প্রতিক সময়ে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিকভাবে বেশ কিছু বৈঠক করেছেন।


চলতি বছরের শেষ দিকে অথবা আগামী বছরের শুরুতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সে হিসাবে জাতীয় নির্বাচনের আর মাত্র কয়েক মাস বাকি। তার আগে মার্কিন যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ের প্রতিনিধি দলের বাংলাদেশ সফর বেশ গুরুত্ব বহন করছে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com