সরকারি কোষাগারে দুই হাজার টাকা দেয়া গর্বের : এনবিআর চেয়ারম্যান
প্রকাশ : ০২ জুন ২০২৩, ১৬:৩৩
সরকারি কোষাগারে দুই হাজার টাকা দেয়া গর্বের : এনবিআর চেয়ারম্যান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেছেন, টিআইএন সবার জন্য বাধ্যতামূলক নয়। যাদের জন্য টিআইএন বাধ্যতামূলক তাদের পক্ষে বছরে সরকারি কোষাগারে দুই হাজার টাকা দেয়া গর্বের বলে মনে করেন তিনি।


২ জুন, শুক্রবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অর্থমন্ত্রণালয়ের আয়োজনে বাজেটোত্তর সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন।


এনবিআর চেয়ারম্যান বলেন, আগে দেখুন, কাদের টিআইএন আছে ৷ কাদের জন্য বাধ্যতামূলক। গরিব মানুষের জন্য টিআইএন বাধ্যতামূলক না। যাদের জন্য টিআইএন বাধ্যতামূলক তাদের জন্য বছরে সরকারের কোষাগারে দুই হাজার টাকা দেয়া গর্বের বিষয় হওয়ার কথা।


তিনি জানান, আমদানি-রফতানি ব্যবসায়ী, বৈধ অস্ত্রের লাইসেন্সধারী, যাদের জন্য ট্রেড লাইসেন্স বাধ্যতামূলক এ ধরনের মানুষের জন্যই টিআইএন বাধ্যতামূলক।


প্রসঙ্গত, এবারের বাজেটে টিআইএনধারীদের জন্য ন্যূনতম কর দুই হাজার টাকা। বাজেটে এমন ঘোষণার পর বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনা হচ্ছে।


সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, আমি আমার এ সমস্ত কমিটমেন্ট সবগুলো প্রয়োগ করেছি। আমি দুই কোটি মানুষের চাকরির ব্যবস্থার কথা বলেছিলাম। দুই কোটি ৪৫ লাখ মানুষের চাকরির ব্যবস্থা করেছি। কর্মসংস্থান তৈরির জন্য আমরা কাজ করি।


সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী ড. দীপু মনি, বা‌জিণ‌্যমন্ত্রী টিপু মুন‌শি, ‌শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার, অর্থ সচিব ফা‌তেমা ইয়াস‌মিনসহ উচ্চপদস্থ সরকারি কর্মকর্তারা।


বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com