জাতীয়
বাজেট অধিবেশন শুরু
প্রকাশ : ৩১ মে ২০২৩, ১৭:৪৪
বাজেট অধিবেশন শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় সংসদের বাজেট অধিবেশন শুরু হয়েছে। ৩১ মে, বুধবার বিকেল ৫টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের অধিবেশন শুরু হয়। অধিবেশনে প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা যোগ দিয়েছেন।


এটি চলমান একাদশ জাতীয় সংসদের ২৩তম অধিবেশন।


বৈঠকের শুরুতে সভাপতিমণ্ডলী মনোনয়ন দেয়া হয়। চলতি অধিবেশনের সভাপতিমণ্ডলীর সদস্যরা হলেন- আ স ম ফিরোজ, তানভীর শাকিল জয়, ড. প্রাণ গোপাল দত্ত, রুস্তম আলী ফরাজী এবং বেগম আনজুম সুলতানা। স্পিকার ও ডেপটি স্পিকারের অনুপস্থিতিতে সভাপতিমণ্ডলীর সদস্যরা অগ্রবর্তীতার ভিত্তিতে সংসদের বৈঠকে সভাপতিত্ব করবেন।


এ অধিবেশনেই বৃহস্পতিবার (১ জুন) আসন্ন ২০২৩-২৪ অর্থ বছরের জাতীয় বাজেট পেশ করা হবে। বৃহস্পতিবার বিকাল ৩টায় অর্থ মন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল বাজেট পেশ করবেন বলে স্পিকার সংসদের বৈঠকে জানান।


সভাপতিমণ্ডলীর মনোনয়নের পর স্পিকার সংসদে শোক প্রস্তাব উত্থাপন করেন। পরে শোক প্রস্তাবের ওপর আলোচনা হয়েছে।


এটি চলমান একাদশ জাতীয় সংসদের ২৩তম অধিবেশন। এ অধিবেশনে বৃহস্পতিবার (১ জুন) আসন্ন ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত জাতীয় বাজেট উত্থাপন করা হবে।


জানা গেছে, ঢাকা-১১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচিত চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক গত ১৫ মে সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ কারণে সংসদ অধিবেশনের প্রথমদিন শোক প্রস্তাবের ওপর আলোচনা শেষে অন্য কার্যক্রম স্থগিত করে বৈঠক মুলতবি করা হবে।


প্রতি বছর বাজেট অর্থবছরের শেষ কার্যদিবস ৩০ জুন বা তার আগের দিন (২৯ জুন) পাস হলেও এবার কোরবানির ঈদের কারণে কিছুটা আগেভাগে পাস করা হবে। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সাংবিধানিক ক্ষমতাবলে গত ১৪ মে সংসদের ২৩তম অধিবেশন আহ্বান করেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com