জাতীয়
মশা নিধনে আজ থেকে ডিএনসিসির বিশেষ অভিযান
প্রকাশ : ২৯ মে ২০২৩, ০৯:০০
মশা নিধনে আজ থেকে ডিএনসিসির বিশেষ অভিযান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুর সংক্রমণ আস্তে আস্তে বেড়ে চলছে। গতকালও সারাদেশে রোগটি নিয়ে আরও ৬৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ৫৮ জনই রাজধানী ঢাকার বাসিন্দা। এমন অবস্থায় মশা নিধনে সপ্তাহব্যাপী বিশেষ অভিযান শুরু করতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। আজ ২৯ মে থেকে শুরু হয়ে ৫ জুন পর্যন্ত এই অভিযান চলবে।


রবিবার (২৮ মে) ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) জনসংযোগ বিভাগ সূত্রে এই তথ্য জানা গেছে।


ডিএনসিসি জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন জানান, সোমবার (২৯ মে) সকালে বিচারপতি শাহাবুদ্দিন আহমদ পার্কের পূর্বগেট থেকে অভিযান উদ্বোধন করা হবে। আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা।


এদিকে মৌসুম শুরু হওয়ার আগেই বৃষ্টি শুরু হওয়ায় এবছর ডেঙ্গুর প্রাদুর্ভাবের আশঙ্কা বেশি। তাই রাজধানীবাসীসহ দেশের মানুষকে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।


রবিবার মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের সম্মেলন কক্ষে ডেঙ্গু পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বলা হয়, বাংলাদেশে সাধারণত জুন থেকে ডেঙ্গুর মৌসুম শুরু হয়, কারণ ওই সময়ে শুরু হয় বর্ষাকাল। এই প্রাদুর্ভাব চলে সেপ্টেম্বর পর্যন্ত। এ বছর মৌসুম শুরুর আগেই হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে।


সিটি করপোরেশনকে আরও বেশি তৎপর হওয়ার আহ্বান জানিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির বলেন, প্রাক মৌসুমে ডেঙ্গু নিয়ন্ত্রণ করা না গেলে পরিস্থিতি ভয়াবহ হতে পারে। তাই সবাইকে সচেতন হতে হবে। তিনি বলেন, বাংলাদেশ অনেক জনবহুল, তার ওপর এখানে দ্রুত নগরায়ন হচ্ছে। ফলে এখানে ডেঙ্গু নিয়ন্ত্রণ সহজ না। এরই মাঝে অপ্রত্যাশিত কিছু মৃত্যু হয়েছে। মে মাসে যেটুকু হয়েছে, তা অন্যান্য সময়ে হয়নি।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com