বিদেশি কূটনীতিকদের কীভাবে নিরাপত্তা দেয়া হবে তা চূড়ান্ত: পররাষ্ট্র সচিব
প্রকাশ : ১৮ মে ২০২৩, ০০:৩৩
বিদেশি কূটনীতিকদের কীভাবে নিরাপত্তা দেয়া হবে তা চূড়ান্ত: পররাষ্ট্র সচিব
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিদেশি কূটনীতিকদের কীভাবে বাড়তি নিরাপত্তা দেবে আনসার বাহিনী, তা চূড়ান্ত হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। বৃহস্পতিবার (১৮ মে) এর মধ্যে কূটনৈতিক পত্রের মাধ্যমে সরকার তা দূতাবাসগুলোকে জানাবে বলেও জানান তিনি।


বিদেশি কূটনীতিকদের বিশেষ নিরাপত্তার কর্মকৌশল নির্ধারণে মঙ্গলবার (১৭ মে) বৈঠক হয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়ে। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সাথে সন্ধ্যা ৬টার দিকে এ নিয়ে বৈঠক করতে যান আনসার প্রধান মেজর জেনারেল এ কে এম আমিনুল হক। আনসারের বিশেষ ইউনিট প্রটেকশন গার্ড রেজিমেন্ট এখন থেকে অর্থের বিনিময়ে বিদেশি কূটনীতিকদের নিরাপত্তায় নিয়োজিত থাকবে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।


সোমবার যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত ও সৌদি আরব- প্রভাবশালী চার দেশের মিশন প্রধানদের দেয়া বাড়তি নিরাপত্তা প্রত্যাহার করে সরকার. মিশন প্রধানদের জন্য গানম্যানসহ দূতাবাসের নিয়মিত নিরাপত্তা বহাল আছে এখনও। বাড়তি নিরাপত্তা এখন থেকে দেবে আনসার গার্ড ব্যাটেলিয়ন। তাদের কর্মপদ্ধতি চূড়ান্ত করতে পররাষ্ট্র সচিবের সাথে বৈঠক করেন আনসার মহাপরিচালক। জানান, তার বাহিনীর অভিজ্ঞতা ও সক্ষমতার কথা।


আনসার মহাপরিচালক মেজর জেনারেল আমিনুল হক বলেন, ইউরোপীয় ইউনিয়ন অফিসে আগেও কৌশলগত নিরাপত্তা দিয়েছে আনসার। বিদেশি মিশনগুলোকে বাড়তি নিরাপত্তা দিতে প্রস্তুতি ও সক্ষমতা আনসারের রয়েছে।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com