৪৫তম বিসিএস প্রিলিমিনারির আসনবিন্যাস প্রকাশ
প্রকাশ : ১৬ মে ২০২৩, ১৭:১৫
৪৫তম বিসিএস প্রিলিমিনারির আসনবিন্যাস প্রকাশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

৪৫তম বিসিএস প্রিলিমিনারির আসনবিন্যাস প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি)। মঙ্গলবার (১৬ মে) প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে এ আসনবিন্যাস প্রকাশ করা হয়।


আগামী শুক্রবার (১৯ মে) ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এরই মধ্যে এই বিসিএস সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নানা প্রস্তুতি গ্রহণ করেছে পিএসসি।


এই প্রস্তুতির অংশ হিসেবে পিএসসি জানিয়েছে, যদি কোনো চাকরিপ্রার্থী ৪৫তম বিসিএসে পাশের কারো সঙ্গে দেখাদেখি করার চেষ্টা করেন, তাহলে তার পরীক্ষা বাতিল হবে; এমনকি পরীক্ষকদের নির্দেশ দেয়া আছে, ঘাড় ঘোরালেই খাতা কেড়ে নেয়া হবে।


এ ছাড়া ৪৫তম বিসিএসের প্রিলিমিনারিতে দৈবচয়নের ভিত্তিতে আসনবিন্যাস করেছে পিএসসি। হাজিরা তালিকায় প্রার্থীর নিবন্ধন নম্বর জোড়-বিজোড় সংখ্যায় ভাগ করে সিট বসানো হয়েছে। এ ছাড়া বিসিএসের কেন্দ্র পরিচালনার জন্য পরীক্ষাকেন্দ্রের ভেতর ও বাইরে আইনশৃঙ্খলা রক্ষার্থে এবং কন্ট্রোল রুমের জন্য ১১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে সরকার।


এ বিষয়ে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক আনন্দ কুমার বিশ্বাস বলেন, পরীক্ষার হলে কেউ দেখাদেখি করে পরীক্ষা দেবেন–এমন চিন্তা যারা করবেন, তাদের বলতে চাই, ঘাড় ঘোরালেই পরীক্ষার খাতা নিয়ে নেয়া হবে। তাকে আর পরীক্ষা দিতে দেয়া হবে না।


বিবার্তা/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com