আইপি টিভি ও ইউটিউবে সংবাদ প্রচার বন্ধে শিগগিরই বিজ্ঞপ্তি
প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৩, ১৭:৫৭
আইপি টিভি ও ইউটিউবে সংবাদ প্রচার বন্ধে শিগগিরই বিজ্ঞপ্তি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ইন্টারনেট প্রটোকল টেলিভিশন (আইপি টিভি) এবং ইউটিউব চ্যানেলে কোনো সংবাদ প্রচার করা যাবে না বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। এটা বন্ধে মন্ত্রণালয় শিগগির বিজ্ঞপ্তি জারি করবে বলে জানিয়েছেন মন্ত্রী।


৩ এপ্রিল, সোমবার দুপুরে জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষ্যে এফডিসিতে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এই কথা বলেন।


তথ্যমন্ত্রী বলেন, আইপি টিভি এবং ইউটিউব চ্যানেলে সংবাদ প্রচার করা নিয়ম বহির্ভূত। গণমাধ্যম নীতিমালা মন্ত্রিসভায় পাস হয়েছে। সেই আইন অনুযায়ী এগুলো নিউজ প্রচার করতে পারবে না। আজকালের মধ্যে এটা বন্ধে মন্ত্রণালয় থেকে বিজ্ঞপ্তি জারি করা হবে।


ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের সিনেমার সুদিন ধীর ধীরে ফিরে আসছে। নতুন সিনেমা হলও ধীরে ধীরে চালু হচ্ছে।


এর আগে জাতির পিতার প্রতিকৃতিতে শিল্পী সমাজের প্রতিনিধিদের সাথে নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তথ্যমন্ত্রী। পরে এফডিসির অভ্যন্তরে অনুষ্ঠিত হয় র‍্যালি।


এদিকে অনুষ্ঠান শেষে আগামী নির্বাচনে ইভিএম ব্যবহার না করার সিদ্ধান্তের ব্যাপারে মন্ত্রী বলেন, নির্বাচন কমিশন ইভিএম কেনা এবং মেরামতের জন্য প্রায় এক বিলিয়ন ডলার চেয়েছিল। রাশিয়া-ইউক্রেন সংঘাত ও বাস্তবতা বিবেচনায় নির্বাচন কমিশনকে এত টাকা দেওয়া সম্ভব কি না সেটাও একটা প্রশ্ন।


ইভিএমের সিদ্ধান্ত থেকে সরে আসা প্রসঙ্গে সাংবাদিকরা প্রতিক্রিয়া জানতে চাইলে তথ্যমন্ত্রী জানান, দলীয় ফোরামে আলোচনা করে বিস্তারিত জানানো হবে। তবে নির্বাচন কমিশন সেই এখতিয়ার রাখে বলে জানান মন্ত্রী।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com